খালেদা জিয়ার জামিন বাড়ল আরও একদিন

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন একদিন বাড়ানো হয়েছে। এ মামলায় তাকে আদালতে হাজির করা হবে কিনা সে বিষয়ে সোমবার শুনানি হবে।

রোববার বেলা ১১টার দিকে বকশীবাজারের বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এদিন খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। দুর্নীতি দমন কমিশন-দুদকের আইনজীবীরা এর বিরোধিতা করেন। তবে আদালত তা নাকচ করে সোমবার পর্যন্ত খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন। 

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট আবদুর রেজাক খান জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ পর্যন্ত খালেদা জিয়া জামিনে ছিলেন। কিন্তু তা বাড়ানোর জন্য আবেদন করা হলে আদালত তা সোমবার পর্যন্ত মঞ্জুর করেন। কাল ফের এ মামলার শুনানি হবে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে দুদক।

ওই মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত-৫। এর পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি নেত্রী।