‘একটি মহল রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে'

  সিরাজগঞ্জ প্রতিনিধি ০৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৯ | অনলাইন সংস্করণ

‘একটি মহল রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে'
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মোহাম্মদ নাসিম। ছবি: যুগান্তর

একটি মহল রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি।

বুধবার বিকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়ি চেক পোস্টের কাছে ট্রমা হাসপাতালের নির্মাণাধীন কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

নাসিম বলেন, দল-মত নির্বিশেষে রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জতিক চাপ সৃষ্টি করতে হবে। অনেক উন্নত দেশ যেখানে শরণার্থীদের আশ্রয় দিতে ভয় পায়, সেখানে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অত্যন্ত মানবিক কারণে প্রায় সাড়ে ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে খাদ্য-চিকিৎসাসহ সব সহযোগিতা দিয়েছেন। কিন্তু সেই রোহিঙ্গারা একটি মহলের কাঁধে ভর করে এখন নানা অপরাধে জড়িয়ে পড়েছে।

বন্ধুপ্রতিম চীন, ভারত, রাশিয়া এমনকি আমেরিকার প্রতি রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের প্রতি আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান জানান নাসিম।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নসহ শান্তি বিরাজ করায় উন্নয়নধারা অব্যাহত রয়েছে। গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। গ্রাম এবং শহর প্রায় সমান্তরাল গতিতে উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।

নাসিম সড়কপথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে মুলিবাড়িতে পৌঁছে প্রথমেই জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম. মনসুর আলীর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় স্বাস্থ্য ও প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, সহকারী প্রকৌশলী মাহবুবা আক্তার, উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হাকিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী কাজিপুরের বেড়িপোটলে নির্মিত আমেনা মনসুর ইন্সটিটিউট অব টেক্সটাইল প্রকল্প পরিদর্শন করেন। রাতে গান্ধাইলে উপজেলা যুবলীগের সহ-সভাপতি সদ্য প্রয়াত উজ্জ্বলের বাসায় যান এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×