দেশব্যাপী বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

 

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল থেকে চট্টগ্রামের কাজীরদেউড়ি এলাকায় বিএনপি কার্যালয়ের সামনে জড় হতে থাকেন নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশে দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমসহ মহানগর ও উত্তর জেলার নেতাকর্মীরা অংশ নেন। বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি জানান নেতাকর্মীরা।

খুলনাতেও প্রতিবাদ কর্মসূচি চলছে। বিএনপির কর্মসূচির কারণে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। সকাল থেকে গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দিচ্ছেন বাহিনীর সদস্যরা। 

এ কর্মসূচি চলছে বরিশালসহ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরেও।

গত শনিবার বিএনপির কালো পতাকা কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে জনসভার অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি না দেয়ার প্রতিবাদে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশি হামলায় সে কর্মসূচিও পণ্ড হয়ে যায়। এর পর ওই দিন বিকালেই আজকের এই নতুন কর্মসূচি দেয় দলটি।