আমরা অনেক সত্য কথা বলতে পারি না: এমপি বাদল

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৩ | অনলাইন সংস্করণ

আমরা অনেক সত্য কথা বলতে পারি না: এমপি বাদল
মইনউদ্দিন খাঁন বাদল এমপি। ছবি: যুগান্তর

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খাঁন বাদল এমপি বলেছেন, আমরা সরকারি দলে আছি। কিন্তু প্রধানমন্ত্রী আমাদের পারমিশন দিয়েছেন যাতে আমরা বিরোধী দলের মতো কথা বলি। তারপরও অনেক সত্য কথা বলতে পারি না। আজও অনেক সত্য বলতে পারব না। তবে ইতিপূর্বে সংসদে যেসব কথা বলেছি সেসব কথাই বলব। তাহলে সরকার আমাকে ধরতে পারবে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে যাত্রী অধিকার দিবস ঘোষণা উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এমপি বাদল বলেন, সংসদে ৭০ ভাগ কোটিপতি এমপি আছে। অথচ ৩০ বছর আগে তারা বাসে চলাচল করেছেন। আমি সরকারকে বলেছি, আমাদের ফুটপাত দখলদারমুক্ত করুন। যাতে মানুষ হেঁটে চলাচল করতে পারে। এতে গণপরিবহণের ওপর চাপ কমবে। হাসপাতালে ডায়াবেটিস রোগী কমে যাবে। কিন্তু ফুটপাত ঠিক করা হচ্ছে না।

চট্টগ্রাম শহরকে পৃথিবীর অষ্টম আশ্চর্য উল্লেখ করে বাদল বলেন, সেখানে ফ্লাইওভারের উপরে পানি, নিচেও পানি।

তিনি বলেন, যারা আইন তৈরি করেন তারাই আইন লঙ্ঘন করেন। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও আইন লঙ্ঘন করেন। নতুন আইন হলে পুলিশ খুশি হয়। কারণ ওই আইনে ২জন অপরাধী আটক হয়। আর নিরপরাধী আটক হয় ৯৮ জন। আর ৯৮ জন নিরপরাধীকে ছেড়ে দেয়ার বিনিময়ে টাকা আদায় করে পুলিশ।

এ সময় রাজধানীতে জনদুর্ভোগ কমাতে প্রধানমন্ত্রীকে হেলিকপ্টার ব্যবহারের পরামর্শ দেন মইনউদ্দিন খাঁন বাদল। তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে প্রধানমন্ত্রী পায়ে হেঁটে বাজারে যান। তাদের জন্য প্রটেকশনের প্রয়োজন হয় না। অথচ আমাদের দেশে প্রধানমন্ত্রী যখন কোনো রাস্তা দিয়ে চলাচল করেন তখন আশপাশের অনেক রাস্তা বন্ধ থাকে। তখন মানুষের ভোগান্তি চরমে উঠে। তাই প্রধানমন্ত্রীকে বলেছি, রাজধানীতে চলাচলের জন্য আপনি প্রয়োজনে হেলিকপ্টার ব্যবহার করুন। তবু মানুষকে কষ্ট দেবেন না।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও টিআইবি ট্রাস্টির চেয়ারপারসন সুলতানা কামাল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সাংবাদিক আবু সাঈদ খাঁন, ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন আহমদ মজুমদার, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×