শোভন-রাব্বানী অপরাধী, এদের বিচার করতে হবে: সোহেল

  যুগান্তর রিপোর্ট ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৯ | অনলাইন সংস্করণ

শোভন-রাব্বানী অপরাধী, এদের বিচার করতে হবে:  সোহেল
হাবিব উন নবী খান সোহেল। ফাইল ছবি

ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে বরখাস্ত হওয়া রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ছাত্রদলের সাবেক সভাপতি হাবিব-উন নবী খান সোহেল। তিনি বলেছেন, শুধু পদচ্যুত করলেই হবে না, তারা (শোভন-রাব্বানী) অপরাধী, তাদের বিচার করতে হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সোহেল বলেন, আজকের এ মানববন্ধন থেকে বলতে চাই- যারা ছাত্র সংগঠনের শীর্ষ পর্যায় থেকে ছাত্ররাজনীতিকে কলঙ্কিত করেছেন, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত। তাদের বিচার হবে না এমনটি হতে পারে না। এদের তো বয়স বেশি না, এদের তো গডফাদার আছে, বড় ভাই আছে; যারা তাদের চাঁদাবাজি শিখিয়েছে। শুধু এই দুজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলেই হবে না; যারা এদের চাঁদাবাজি শিখিয়েছে, তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে সোহেল বলেন, ওবায়দুল কাদের সাহেব কালকেই বলবেন- ৮৬ কোটি টাকা কী কোনো টাকা হলো? এমন কথা তিনি বলতেও পারেন। বলবেনই না বা কেন, যে দেশে পর্দার দাম ৩৭ লাখ টাকা, বালিশের দাম ৭ হাজার টাকা।

প্রধানমন্ত্রীর উদ্দেশে সোহেল বলেন, প্রতিহিংসার রাজনীতি বন্ধ করুন। অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিন। জনতার আদালতে যখন তাদের রায় বাস্তবায়ন করতে যাবে, পৃথিবীর এমন কোনো শক্তি নেই, আপনার বিচার ঠেকিয়ে রাখতে পারে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহীম প্রমুখ।

প্রসঙ্গত চাঁদাবাজিসহ নানা অভিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে শোভন-রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×