বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা

  যুগান্তর রিপোর্ট ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৫ | অনলাইন সংস্করণ

বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা
শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করছে ছাত্রলীগ। ছবি: সংগৃহীত

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার বাসায় হামলা চালিয়েছে স্থানীয় ছাত্রলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ অভিযোগ করেছেন শামসুজ্জামান দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা।

তিনি জানান, বুধবার রাতে চুয়াডাঙ্গা সদর আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দারের সমর্থিত লোকজন ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলসহ এসে বাড়িতে ঢুকে হামলা চালায়। এ সময় তারা আসবাবপত্র ভাঙচুর করে। এর কিছুক্ষণ পর চুয়াডাঙ্গা পৌর মেয়র মো. ওবায়দুর রহমান চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা আমাদের বাড়িতে ভাঙচুর চালায়।

ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার। এ সময় তিনি হামলার শিকার শামসুজ্জামান দুদুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে সদর থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আমরা অনুসন্ধান করছি কারা এর সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মন্তব্য করার প্রতিবাদে শামসুজ্জামান দুদুকে নিজ এলাকায় অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিযোগ, দুদু প্রধানমন্ত্রীর সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন। দুদুর বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টার দিকে ছাত্রলীগের একটি অংশ শহরের কবরী রোডের আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে।

একই দাবিতে রাত ৯টার পর পরই ছাত্রলীগের অপর একটি পক্ষ মিছিলসহ শহরে বিক্ষোভ প্রদর্শন করে। এর নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। দুটি মিছিল থেকেই শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবি জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×