মির্জা আব্বাসকে বিএনপির স্থায়ী কমিটির ধন্যবাদ

  যুগান্তর রিপোর্ট ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৩ | অনলাইন সংস্করণ

মির্জা আব্বাসকে বিএনপির স্থায়ী কমিটির ধন্যবাদ
নিজ বাসায় ছাত্রদলের কাউন্সিলে ভোটাভুটির পর ফল ঘোষণা করছেন মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত

আদালতের নিষেধাজ্ঞার কারণে স্থগিত হওয়া জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল নিজের বাসায় সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মির্জা আব্বাসকে ধন্যবাদ জানিয়েছে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি।

শনিবার রাতে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ২৮ বছর পর ভোটে নির্বাচিত নেতৃত্ব পেল ছাত্রদল। এই আয়োজনের পুরোটাই তত্ত্বাবধান করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এজন্য তারেক রহমানকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়েছে যে, তার নেতৃত্বে ও ব্যাপক প্রচেষ্টায় এটা সফল হয়েছে।

তিনি আরও বলেন, একইসঙ্গে আমরা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকেও ধন্যবাদ জানিয়েছি যে, তার বাসায় এই কাউন্সিলটা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর টেলিভিশন টকশোতে প্রধানমন্ত্রীকে নিয়ে দেয়া একটি বক্তব্যে ঘিরে তার চুয়াডাঙ্গায় গ্রামের বাড়িতে হামলা চালায় সরকার সমর্থকরা। এই হামলার ঘটনার নিন্দা জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু টকশোতে সম্ববত কিছু কথা বলেছেন। যে কথাগুলো আমরা দেখেছি যে, তার প্রত্যেকটা কথাই পার্লামেন্টারি লেঙ্গুয়েজে। সেখানে কোনো ধরনের হুমকি-ধমকি, রাষ্ট্রদ্রোহী বলে কিছু আছে বলে আমাদের কাছে মনে হয়নি। উপরন্তু তিনি একটা বিবৃতি দিয়েছেন যেখানে তিনি বলেছেন, এতে যদি কেউ দুঃখ পেয়ে থাকে– তাহলে সরি ফর দ্যাট। তারপরে যেটা করা হয়েছে যে, তার (দুদু) বাড়িতে দুবার আক্রমণ করা হয়েছে, বাড়ি ভাঙচুর করা হয়েছে। যেটাকে আমরা মনে করি সরকারের ফ্যাসিবাদী চরিত্রের প্রতিফলন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

স্থায়ী কমিটির বৈঠকে বিএনপি মির্জা ফখরুল ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ছাত্রদলের কাউন্সিল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×