‘আমাদের নেত্রীকে ছেড়ে দিন’ প্রধানমন্ত্রীকে বিএনপি এমপিদের অনুরোধ

  যুগান্তর রিপোর্ট ০২ অক্টোবর ২০১৯, ১৮:৪৪ | অনলাইন সংস্করণ

‘আমাদের নেত্রীকে ছেড়ে দিন’ প্রধানমন্ত্রীকে বিএনপি এমপিদের অনুরোধ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপির সংসদ সদস্যরা। ছবি: যুগান্তর

খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ কামনা করেছেন বিএনপির সংসদ সদস্যরা। বুধবার বিকালে ৪জন সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের কাছে একথা জানান গোলাম মোহাম্মদ সিরাজ এমপি।

বিকাল সোয়া তিনটায় একাদশ সংসদের চার সংসদ সদস্য বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনে জিএম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বিএসএমএমইউর কেবিন ব্লকে ৬ তলায় যান, যেখানে একটি কেবিনে খালেদা জিয়া রয়েছেন। প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে অবস্থান নেন।

সাক্ষাৎ শেষে এমপি জিএম সিরাজ সাংবাদিকদের বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলতে চাই, আপনি নিজে একবার আসুন। আপনি দেখে যান আমাদের তিন তিনবারের প্রধানমন্ত্রীকে। আমি নিশ্চিত, আমরা নিশ্চিত- আপনি যদি নিজে এসে দেখে যান আমাদের তিন তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে। আপনার মানবিকবোধ জাগ্রত হবে, আপনার মায়া হবে। সংসদ নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী হিসেবে আপনার কাছে আমাদের সবিনয়ে অনুরোধ আপনি আমাদের ম্যাডাম জিয়ার জামিনের জন্য পদক্ষেপ গ্রহণ করুন। আপনি আমলাতান্ত্রিক পরামর্শ না নিয়ে দয়া করে রাজনৈতিক দুরদর্শিতায় আপনি আমাদের নেত্রীকে ছেড়ে দিন, জামিনের ব্যবস্থা করে দিন।

তিনি বলেন, আমাদের নেত্রী রাজনৈতিক বন্দি। আমরা বিশ্বাস করি, এখানে রাজনৈতিক সিদ্ধান্ত দরকার। রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া ম্যাডামের মুক্তি হবে না।

জামিনের বিষয়টি আদালতের ব্যাপার- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে জিএম সিরাজ বলেন, রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া কি ম্যাডামের মুক্তি হবে? আজকে আমাদের সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিব্রতবোধ করেন তার জামিনের বিষয়ে। এখানে তো রাজনৈতিক সিদ্ধান্ত নেয়ার বিষয়টি চলে আসে। আসলে পলিটিক্যাল ডিসিশন ছাড়া তার মুক্ত হবে, এর সুরাহা হবে না।

খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যাবেন কিনা- প্রশ্ন করা হলে বগুড়া-৬ আসনের এ এমপি বলেন, চিকিৎসার ব্যাপারে ম্যাডামের বক্তব্য হল তিনি তো বাংলাদেশেই বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসাই পাচ্ছেন না। যেখানে বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে যাবেন। সেটা তো আমাদের সিদ্ধান্ত নয়। সেটা ম্যাডামের নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার এবং তার পরিবারের সিদ্ধান্তের ব্যাপার যে, তিনি দেশে চিকিৎসা নেবেন না কি বিদেশে চিকিৎসার জন্য যাবেন। আগে তো মুক্তির দরকার, আগে মুক্তির প্রয়োজন।

বিদেশে যাওয়ার আগ্রহের কথা খালেদা জিয়া আপনাদেরকে বলেছেন কিনা- প্রশ্ন করা হলে তিনি বলেন, বিদেশে যাওয়ার বিষয়ে আমাদের সঙ্গে কোনো কথা হয়নি। ম্যাডামের বক্তব্য হল- আমার সুচিকিৎসা হচ্ছে না, আমি বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তারের কথা বলেছি। উনি ইউনাইটেডে বিশেষজ্ঞ নিজস্ব ডাক্তারের কথা বলেছেন। সেই বিশেষজ্ঞ ডাক্তারের সুযোগও দেয়া হয়নি। বিদেশ তো পরের কথা। লাগলে যাবেন বিদেশে। এটা তো পরের ব্যাপার।

আপনারা কি সমঝোতার কোনো বার্তা নিয়ে গিয়েছিলেন কিনা- প্রশ্ন করা হলে জিএম সিরাজ বলেন, আমরা সমঝোতার বার্তার কোনো কথা জানি না। এই পর্যায়ের আমাদের মিট করতে পারি না।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×