আবরার হত্যার দিনকে ‘শহীদ দিবস’ পালনের আহ্বান মওদুদের

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ১৫:৪২ | অনলাইন সংস্করণ

সম্মিলিত পেশাজীবী পরিষদের মানববন্ধনে বক্তব্য রাখছেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি-সংগৃহীত
সম্মিলিত পেশাজীবী পরিষদের মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি-সংগৃহীত

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে যেদিন হত্যা করা হয়েছে, সেই দিনটিকে ‘শহীদ দিবস’ হিসেবে পালনের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মওদুদ বলেন, দেশের স্বাধীনতা রক্ষার জন্য কথা বলায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছে আবরার।

তিনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ের হলে তাদের টর্চার সেল রয়েছে। সেই টর্চার সেলে নিয়ে বিরোধী পথ ও মতের শিক্ষার্থীদের অত্যাচার নির্যাতন করা হয়। একইভাবে বুয়েটের ২০১১ নম্বর কক্ষে ফাহাদকে হত্যা করা হয়েছে। পাঁচ ঘণ্টা ধরে তার ওপর নির্যাতন করা হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, সারা দেশের মানুষ জানে চুক্তি অনুযায়ী ফেনী নদী থেকে প্রতি সেকেন্ডে ৫০ লিটার হিসেবে ২৪ ঘণ্টায় ৪ লাখ লিটার পানি যাবে। এ পানি আমাদের প্রয়োজন। এমনিতেই আমাদের শুকনো মৌসুমে পানি থাকে না। অথচ তিনি (প্রধানমন্ত্রী) বললেন- বাংলাদেশের কোনো স্বার্থ তিনি বিক্রি করে আসেননি।

মওদুদ বলেন, রাজপথের আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। একই সঙ্গে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে। এ জন্য দেশের সব দেশপ্রেমিক শক্তি ও দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সভাপতি নির্বাচিত হয়েছেন রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. এজেড এম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, সাংবাদিক নেতা আব্দুস শহীদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ওবায়েদুল ইসলাম, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, অ্যাডভোকেট রফিক সিকদার প্রমুখ।

ঘটনাপ্রবাহ : বুয়েট ছাত্রের রহস্যজনক মৃত্যু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×