নিউইয়র্কে খোকার প্রথম জানাজা সম্পন্ন

  হাসানুজ্জামান সাকী, নিউইয়র্ক থেকে ০৫ নভেম্বর ২০১৯, ১০:১৬ | অনলাইন সংস্করণ

নিউইয়র্কে মেয়র সাদেক হোসেন খোকার প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।
নিউইয়র্কে মেয়র সাদেক হোসেন খোকার প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

সোমবার নিউইয়র্ক সময় বাদএশা জ্যামাইকা মুসলিম সেন্টার মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার অগণিত মানুষ অংশ নেন।

সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন জানান, বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা পৌঁছবে বাবার মরদেহ।

নিউইয়র্কে শীতের রাতে হাজারো মানুষ হাজির হন সাদেক হোসেন খোকার জানাজায়। জ্যামাইকা মুসলিম সেন্টার মসজিদ ছাপিয়ে ভিড় উপচে পড়ে সামনের সড়কে।

জানাজায় বাবার জন্য সবার কাছে দোয়া চান বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় ছোট ছেলে ইশফাক হোসেন উপস্থিত ছিলেন।

সাদেক হোসেন খোকাকে শেষ এক নজর দেখতে জানাজায় হাজির হন তার পুরনো সহকর্মী, দলীয় নেতাকর্মীর পাশাপাশি ভিন্ন আদর্শ, ভিন্ন মতেরও অসংখ্য মানুষ। এ সময় নিউইয়র্কের মুক্তিযোদ্ধারা সাদেক হোসেন খোকাকে সম্মান জানান। খোকার কফিন জাতীয় পতাকায় আচ্ছাদিত করেন তারা।

সাদেক হোসেন খোকার পরিবার জানিয়েছে, নিউইয়র্ক সময় মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে সাদেক হোসেন খোকার মরদেহ দেশে পাঠানো হবে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টার দিকে ঢাকায় পৌঁছবে মরদেহ।

এর আগে সোমবার নিউইয়র্ক কনস্যুলেট থেকে সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকায় পাঠানোর জন্য প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়ন ও খোকার স্ত্রী ইসমত আরার ট্রাভেল ডক্যুমেন্ট ইস্যু করে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট।

প্রসঙ্গত নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন বাংলাদেশ সময় সোমবার বেলা ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান সাদেক হোসেন খোকা।

তার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন বিএনপির এ নেতা।

ঘটনাপ্রবাহ : সাদেক হোসেন খোকা আর নেই

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×