নির্দেশের অপেক্ষায় না থেকে রাস্তায় নামুন: গয়েশ্বর

  যুগান্তর রিপোর্ট ০৮ নভেম্বর ২০১৯, ১৫:২৪ | অনলাইন সংস্করণ

নির্দেশের অপেক্ষায় না থেকে রাস্তায় নামুন: গয়েশ্বর
গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

নেতাকর্মীদের দলীয় নেতাদের নির্দেশের অপেক্ষায় না থেকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে তারেক পরিষদ ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আর প্রেসক্লাবে আলোচনা করার সুযোগ নেই। আমাদের এখন সময় হয়েছে রাজপথে নামার। আদালতের মাধ্যমে নেত্রীর মুক্তি হবে না। এটা বুঝে গেছি। সুতরাং আপনাদের প্রাণের দাবি ও আকাঙক্ষাবোধ যদি তীব্র হয়, যদি খালেদা জিয়ার মুক্তি চান তাহলে আপনারা প্রস্তুত হন।

নেতাকর্মীদের রাজপথে নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, কারও আশা ভরসার ওপর নির্ভর না করে রাস্তায় নামতে হবে। নেতা ডাকলো কি ডাকলো না সেটা দেখার দরকার নেই। আমাদের অধিকার আছে খালেদা জিয়ার মুক্তির জন্য পথে নামার।

গয়েশ্বর রায় বলেন, ‘নেতারা অনেক সময় নির্দেশ দিতে পারেন না। তাই বলে কর্মীদের বসে থাকলে চলবে না। ৭১ সালেও নেতারা নির্দেশ দিতে পারেননি। তখন অখ্যাত একজন মেজর স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। কেউ প্রশ্ন করেনি তুমি কে এ ঘোষণা দেয়ার। তখন সবাই ঘোষণার সঙ্গে সঙ্গে যুদ্ধে নেমেছিল। সুতরাং আর প্রেসক্লাবে নয়, যা হবে রাস্তায় হবে।’

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগিরই রাজপথে নামা হবে জানিয়ে গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর দীর্ঘ সময় অপেক্ষা নয়, এখনই সিদ্ধান্ত নেয়ার সময়। দল ভুল করবে বলে আমি মনে করি না। আমি বিশ্বাস করি, আমাদের নেতৃবৃন্দ কিংবা দল নিশ্চয়ই বিষয়টা বিবেচনায় রাখবেন। আপনারা প্রস্তুত থাকেন।

তারেক পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাহেদুল ইসলাম লরেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×