মহানগর নাট্যমঞ্চেও আলোচনা সভার অনুমতি পায়নি বিএনপি

  যুগান্তর রিপোর্ট ০৮ নভেম্বর ২০১৯, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

বিএনপি
নাট্যমঞ্চে তালা ঝোলানোয় বাইরে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ছবি-যুগান্তর

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ।

কিন্তু সিটি করপোরেশনের অনুমতি পায়নি দলটি। তাই নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরারা।

বিএনপি নেতাদের অভিযোগ, পুলিশ তাদের অনুমতি দিলেও সিটি করপোরেশন তাদের অনুমতি দেয়নি।

শুক্রবার (৮ নভেম্বর) দুপুর দুইটা থেকে সমাবেশের অনুমতি থাকলেও সোয়া দুইটায়ও নাট্যমঞ্চের গেটে তালা ঝুলতে দেখা গেছে।

তালা খুলে না দেয়ায় বাইরে রাস্তায় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই স্থানে নাম প্রস্তাব করেছিল বিএনপি। কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

এ বিষয়ে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি কিন্তু তারা টাকা নিচ্ছে না। ভেতরে আমাদের অনুমতি না দিলে আমরা বাইরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপি নেতারা জানান, ৩১ অক্টোবর আমরা সিটি করপোরেশনের নিকট লিখিত অনুমতি চেয়েছি। পুলিশ অনুমতি দিলেও সিটি করপোরেশন অনুমতি দেয়নি।

এর আগে বুধবার (৬ নভেম্বর) দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি দেন।

ওইদিনই অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ নিশ্চিত করেন।

তিনি বলেছিলেন, আমরা আজ (বুধবার) অনুমতির জন্য ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের কাছে গিয়েছি। সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছি। কিন্তু পুলিশের পক্ষ থেকে আমাদের মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) বাদ জুমা আমাদের জনসমাবেশ শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×