পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার পরামর্শ উপহাস: চরমোনাই পীর

  সিলেট ব্যুরো ১৫ নভেম্বর ২০১৯, ২২:০০ | অনলাইন সংস্করণ

পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার পরামর্শ উপহাস: চরমোনাইর পীর
সিলেটে সমাবেশে বক্তব্য দিচ্ছেন চরমোনাই পীর। ছবি: যুগান্তর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর চরমোনাই) বলেছেন, সরবরাহ বাড়ানোর ব্যবস্থা না করে প্রধানমন্ত্রী পেঁয়াজ ছাড়া তরকারি খেতে পরামর্শ দিয়ে জনগণের সঙ্গে উপহাস করছেন। পেঁয়াজের দাম বেড়ে বর্তমানে ২০০ টাকার ওপরে।

তিনি বলেন, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় মালামালের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।

শুক্রবার বিকালে সিলেট শহরের ঐতিহাসিক রেজিস্টারি মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাইর পীর এসব কথা বলেন।

দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা ও মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন পাস করার দাবিতে এবং আইনশৃঙ্খলার অবনতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

চরমোনাই পীর বলেন, একটি মুসলিমপ্রধান দেশে মুসলমানদের প্রাণাধিক প্রিয় রাসুল (সা.) কে নিয়ে কটূক্তি মেনে নেয়া যায় না। আবার তার প্রতিবাদ করলে গুলি করে হত্যা, মামলা দিয়ে হয়রানি সহ্য করা যায় না। ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে কার্যকর আইন পাস করতে হবে।

সংগঠনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ভারতের বাবরি মসজিদের রায়ের ইস্যু তুলে ধরেন। তিনি বলেন, অনুমান করে, বিশ্বাসের ওপর কিংবা স্বপ্নের ওপর নির্ভর করে কোনো রায় হতে পারে না। এটা আইনের পরিপন্থী। তিনি বলেন, আদালতে এভাবে একপেশে রায় দিয়ে পাঁচশ’ বছরের মসজিদ ভেঙে দেয়ার নজির ইতিহাসে নেই। ইসলামী আন্দোলন বাংলাদেশের সিলেট মহানগর সভাপতি আলহাজ নযীর আহমদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউনুস আহমদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান।

ঘটনাপ্রবাহ : পেঁয়াজের মূল্যবৃদ্ধি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×