ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোনো স্থান নেই: আমু

  ঝালকাঠি প্রতিনিধি ১৭ নভেম্বর ২০১৯, ২৩:৫৮:২৭ | অনলাইন সংস্করণ

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় আমির হোসেন আমু

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, পবিত্র কোরআন শরীফ একটি ধর্মগ্রন্থই নয়, এর মধ্যে রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী কোরআনের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিপথগামী করছে।

তিনি বলেন, নবী করিম (সা.) ধর্ম প্রচারে কারো ওপরে কোনো আক্রমণ করেননি। ইসলাম একটি পবিত্র ধর্ম, সাম্যের ধর্ম, শান্তির ধর্ম। এ ধর্মে কাটাকাটি, হানাহানি ও জঙ্গিবাদ সৃষ্টির কোনো স্থান নেই।

শনিবার রাতে ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ সব কথা বলেন।

তিনি বলেন, আমরা ধর্মপরায়ণ মানুষ, ইসলাম ধর্মে কোনো জঙ্গিবাদের স্থান নেই। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতির করতে চায়, তারা ধর্মপ্রাণ মানুষকে বিপথগামী করার অপচেষ্টা করছে। ধর্মান্ধতা যাতে আমাদের গ্রাস করতে না পারে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মিলাদুন্নবী উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরে ঈদে মিলাদুন্নবীর মাহফিল দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঈদে মিলাদুন্নবী কমিটির আহ্বায়ক পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান।

ওয়াজ নছিয়াত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা ফিকুল ইসলাম ও মাওলানা মো মাহামুদুল হাসান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত