প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচনের দাবি ইসলামী আন্দোলনের

  যুগান্তর ডেস্ক ১৯ নভেম্বর ২০১৯, ১৯:২২ | অনলাইন সংস্করণ

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল। ছবি: সংগৃহীত
বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল। ছবি: সংগৃহীত

পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলে বাধা দিয়েছে পুলিশ।

মঙ্গলবার সংগঠনটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে এ গণমিছিলের আয়োজন করা হয়েছিল।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েতের কথা থাকলেও পুলিশ বায়তুল মোকাররম উত্তর গেটে অনুমতি দেয়নি। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে গণমিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে রওয়ানা হলে পুলিশ মিছিলের গতি রোধ করে।

এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

গণমিছিল পূর্ব জমায়েতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমান সরকারের শুরুটা হয়েছিল অবৈধ উপায়ে। অবৈধভাবে ক্ষমতা গ্রহণের কারণে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সরকার দলীয় প্রায় সবাই দুর্নীতিতে নিমজ্জিত। ফলে সরকারের নীতি বাক্যে কাজ হচ্ছে না।

তিনি বলেন, বর্তমানে পেঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও খুন, ধর্ষণ, নারী অপহরণ, ঘুষ, দুর্নীতি, মাদক এগুলো খুবই সস্তা। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থতার দায় নিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচন দিতে হবে।

দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জমায়েতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ হুমায়ুন কবির, ফজলুল হক মৃধা, এইচএম সাইফুল ইসলাম, ছাত্রনেতা আব্দুজজাহের আরেফী, যুবনেতা ইলিয়াস হাসান ও মুফতী মানসুর আহমদ সাকী, মাওলানা কামাল হোসেন, এড. মোহাম্মদ হানিফ, নকীব বিন হুসাইন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার ৩০ ডিসেম্বর একটি জালিয়াতি এবং অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার কারণে সরকারও অবৈধ। এই অবৈধ সরকার যতদিন থাকবে ততদিন জনগণের দুর্ভোগ লাঘব হবে না।

ওলামায়ে কেরামকে হেয়প্রতিপন্ন করে বক্তব্য দেয়ায় ধর্ম প্রতিমন্ত্রীরও পদত্যাগ দাবি করেন তিনি।

ঘটনাপ্রবাহ : পেঁয়াজের মূল্যবৃদ্ধি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×