ফখরুল সাহেব ধীরে আরও ধীরে...

  যুগান্তর রিপোর্ট ২১ নভেম্বর ২০১৯, ১০:৫৮ | অনলাইন সংস্করণ

ফখরুল সাহেব ধীরে আরও ধীরে...

পরিবহন ধর্মঘটে বিএনপির উসকানি আছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, ফখরুল সাহেব ধীরে আরও ধীরে। শ্রমিকদের উসকানি দিয়ে লাভ হবে না। এসব সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে। কাজেই ষড়যন্ত্র করে কোনো লাভ নেই।

বুধবার দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির ঘোলা পানিতে মাছ শিকার করার অপেক্ষায় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, টিভিতে দেখলাম পরিবহন শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে তারা যে কর্মবিরতি পালন করছেন, সেখানেও নতুন সড়ক পরিবহন আইনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছে বিএনপি। তাদের উদ্দেশ্য শ্রমিকদের উসকানি দিয়ে এখান থেকে সুযোগ নেয়া।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন ইস্যু খুঁজে বেড়ায়। পেঁয়াজের মূল্যবৃদ্ধি। সেখান থেকে ইস্যু। কি লাভ হয়েছে? পেঁয়াজ আমদানি হচ্ছে। কিছুদিনের মধ্যে নতুন পেঁয়াজ বাজারে আসবে। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। কিছু লোক দাম বাড়িয়েছে, সিন্ডিকেট করেছে। এই সিন্ডিকেটের পেছনে বিএনপির উসকানি রয়েছে।

তিনি বলেন, পেঁয়াজের পর গুজব ছড়ানো হলো লবণ নিয়ে। দেশের প্রয়োজন দেড় লাখ টন। সরকারের কাছেই মজুত আছে ৬ লাখ টন। হঠাৎ করে গতকাল গুজব ছড়ানো হলো লবণ নেই। লবণের সংকট। এরপর জানা গেল সবই গুজব। এসব গুজব তারা ছড়ায়, কারণ গুজবের দল বিএনপি।

বিএনপি এখন গুজবের দল মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন গুজবের দল হয়ে গেছে। তারা শুধু গুজব ছড়ায়। চালের বাজারে অস্থিতিশীলতা সৃষ্টি করতে গুজব ছড়ানো হলো। অথচ আমাদের মজুত আছে ১৪ লাখ টন। যখন আমরা কিছুদিন ধরে ভাবছিলাম উদ্বৃত্ত চাল বিদেশে রফতানি করব। আমরা বাজার খুঁজে বেড়াচ্ছি। সেখানে চালের বাজার অস্থিতিশীল করার জন্য গুজব ছড়িল বিএনপি।

বিএনপি আন্দোলন সংগ্রামে পুরোপুরি ব্যর্থ মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনে ব্যর্থ এবং নির্বাচনেও ব্যর্থ হয়েছে বিএনপি। তাদের আছে প্রেস ব্রিফিং, গলাবাজি, মিথ্যাচার, ষড়যন্ত্র আর গুজব। আমরা সব জানি। ষড়যন্ত্র কোথা থেকে আসে তাও জানি। হাওয়া ভবনের যুবরাজ ষড়যন্ত্রের নাটাই ঘোরায়।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন জেলার সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×