একটা জায়গায় আমাদের নিয়ন্ত্রণ নেই: কাদের

  যুগান্তর রিপোর্ট ২২ নভেম্বর ২০১৯, ১৪:৩৬:৩২ | অনলাইন সংস্করণ

সরকার সবক্ষেত্রে নিয়ন্ত্রণ হারিয়েছে– বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। কিন্তু আমাদের নিয়ন্ত্রণ নেই একটি জায়গায়। সেটি হলো– বিএনপির মুখের ভাষার ওপর। তাদের যে মুখের ভাষা– মিথ্যাচার, অপপ্রচার, এর ওপরে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই'।

শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯-এর প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার এক আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেখে মনে হয় সরকার সব কিছুর ওপর নিয়ন্ত্রণ হারিয়েছে। পেঁয়াজের বাজার, লবণের বাজারসহ দ্রব্যমূল্যের বাজারে সরকারের নিয়ন্ত্রণ নেই। এমনকি পরিবহন সেক্টরও সরকারের নিয়ন্ত্রণে নেই।

যুবলীগের নতুন নেতৃত্বে কে আসছে, এমন এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'যুবলীগের কাউন্সিলররা ঠিক করবে নতুন নেতৃত্বে কে আসবে। তবে আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ সে ক্ষেত্রে আমরা নেব। নতুন নেতৃত্বে কে আসবে এখনই বলা যাচ্ছে না'।

তিনি আরও বলেন, 'যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি। তবে উত্তরাধিকার অর্থে কাউকে যদি নেতা হিসেবে চান সেটি অবশ্যই যুবলীগের অধিকার আছে'।

কংগ্রেসে যুবলীগের গঠনতন্ত্রে গুরুত্বপূর্ণ কোনো পরিবর্তন আনা হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের গঠনতন্ত্রে কোনো পরিবর্তন, সংশোধন, পরিমার্জন হবে কিনা সেটি কাউন্সিলররা ঠিক করবেন। যুবলীগের নতুন নেতৃত্ব কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে বিষয়টি উত্থাপন করলে কাউন্সিলরদের সম্মতিতেই তা পাস হবে।

প্রসঙ্গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ অনুষ্ঠিত হবে। এই কংগ্রেসে সাত বছর পর নতুন নেতৃত্ব পাবে যুবলীগ।

সড়ক আইন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন নিয়ে যে সমস্যা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনা হয়ে এর একটি রফা হয়েছে। সমস্যা সমাধানের পরের দিন থেকেই ট্রাক-কাভার্ডভ্যানসহ ঢাকা সিটির আশপাশে বাস চলাচল শুরু করছে। তবে কোথাও কোথাও বাস চলাচলে বিঘ্ন ঘটছে। আজ সকাল থেকে সারা দেশে বাস চলাচল স্বাভাবিক হয়েছে'।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত