ইসলামের খেদমত করে যাচ্ছেন শেখ হাসিনা: গণপূর্তমন্ত্রী

  পিরোজপুর প্রতিনিধি ২৯ নভেম্বর ২০১৯, ২০:২৯:৪২ | অনলাইন সংস্করণ

মাহফিলে বক্তব্য দিচ্ছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: যুগান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন উল্লেখ করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, তার দৃঢ় সিদ্ধান্তে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম রাষ্ট্রীয় খরচে আলেম-ওলামাদের হজে পাঠানোর ব্যবস্থা করা হয়। আর এ ধারা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

গণপূর্তমন্ত্রী বলেন, দেশের এক পঞ্চমাংশ লোক ইসলামী শিক্ষায় পড়াশোনা করেন, সে কারণে আওয়ামী লীগ সরকার কওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে। কওমির সর্বোচ্চ শিক্ষাকে আমাদের সরকার এমএ পাসের মর্যাদা দিয়েছে; যাতে করে ওই শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার শিক্ষার্থীরাও প্রশাসনসহ সরকারের উচ্চপদে চাকরি করার সুযোগ পায়।

মন্ত্রী শুক্রবার দুপুরে ছারছীনা দরবার শরীফের ১২৯তম বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পরামর্শে তার আগের মন্ত্রিসভার দুইজন সদস্য বামপন্থী নেতা হিসেবে যাদের পরিচিতি রয়েছে তারাও হজ করে এসেছেন। প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কাজ করে যাচ্ছেন এবং বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে তার কন্যা শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন- এ দেশে ইসলাম ও সুন্নাহ পরিপন্থী কোনো আইন বাস্তবায়ন করা হবে না। বঙ্গবন্ধু তাবলিগ জামাতের জন্য কাকরাইলে মসজিদ নির্মাণসহ গাজিপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমার জন্য জমি দান করেছেন। আজকে সেই ইজতেমা মাঠেই মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম সমাবেশ প্রতিবছর অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, ৭৪ সালে বঙ্গবন্ধু ওআইসি সম্মেলনে যোগদানের মাধ্যমে মুসলিম বিশ্বের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গড়ে তোলেন এবং সে পথ ধরেই তার কন্যা ইসলামের খেদমত করে যাচ্ছেন।

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসের উদ্বৃতি দিয়ে শ ম রেজাউল করিম বলেন, কিছু লোক ইসলামের অপব্যাখ্যা করে জঙ্গিবাদী কর্মকাণ্ডসহ নানা অপকর্ম করার চেষ্টা করছে। একাত্তরে আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় কিছু লোক ইসলামের অপব্যাখ্যা দিয়ে মানুষের ঘরবাড়ি লুটপাট ও আগুন দিয়েছে। তারা ইসলামের শত্রু।

এ জাতীয় অপব্যাখ্যাকারীদের বিরুদ্ধে প্রকৃত আলেম সমাজকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমাদের ইসলামের ঈমান-আকিদা মেনে জীবন চলতে হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত