সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৪ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৬:৫২ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করায় দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা এই ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব। এ বিষয়ে ব্যবস্থা নেয়া উচিত।

সেতুমন্ত্রী বলেন, বুদ্ধিজীবীরা যে স্বপ্ন দেখেছিল, যে স্বপ্নে তাদের আত্ম বলিদান সেই স্বপ্ন এখন পুরোপুরি পূরণ হয়নি। এখনও সাম্প্রদায়িক অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে সারা বাংলাদেশে। এই সাম্প্রদায়িক অপশক্তিকে সম্পূর্ণভাবে প্রতিহত করা, পরাজিত করাই আমাদের অঙ্গীকার।

তিনি আরও বলেন, সারা জাতি শ্রদ্ধা ও ভালোবাসায় মহান সন্তানদের স্মরণ করছে। আজকে আমাদের মনে রাখতে হবে যে সেদিন আক্রান্ত হয়েছিল আমাদের মেধা, মনীষীরা, আমাদের বুদ্ধিমত্তা। জাতিকে মেধাশূন্য করে দেয়ার জন্য সেদিন পাকিস্তান হানাদার বাহিনী পলায়নপর অবস্থায় পরাজয়ের মুখে আমাদের জাতির মেধা ও মনীষাদের ধ্বংস করার চক্রান্ত করেছিল। সেটাই বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মূল কারণ।

বুদ্ধিজীবী হত্যাকারী চৌধুরী মঈনুদ্দিনকে দেশে ফেরত এবং যুদ্ধাপরাধীদের শহীদ বলার বিষয়ে সরকার কোনো ব্যবস্থা নেবে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা আমাদের নজরে আছে। বিষয়টা আমরা দেখছি সময় মতো এসব বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

আর যে খুনিরা আজকে বিদেশে পালিয়ে আছে তাদের ফিরিয়ে আনার বিষয়েও সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত