তারা ‘জিন্দাবাদ’ স্লোগান দিলে আমাদের ইজ্জত থাকবে না: মুক্তিযুদ্ধমন্ত্রী

  যশোর ব্যুরো ও মনিরামপুর প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০১৯, ২০:৫২ | অনলাইন সংস্করণ

আ ক ম মোজাম্মেল হক
আ ক ম মোজাম্মেল হক। ছবি: যুগান্তর

মুক্তিযোদ্ধাদের উদ্দেশে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জয় বাংলা আমাদের মুক্তিযুদ্ধের স্লোগান; আপনারা নিজ নিজ সন্তানকে মুক্তিযুদ্ধের ইতিহাস ভালোভাবে শিক্ষা দেন। তারা যদি ‘জিন্দাবাদের’ স্লোগানে লিপ্ত হয়, তাহলে আমাদের আর ইজ্জত থাকবে না।

শনিবার বিকালে মনিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রত্যেক মুক্তিযোদ্ধাকে যুদ্ধকালীন ৯ মাসের বাস্তব অভিজ্ঞতা ও ঘটনাবলী নিজেদের সন্তান, আত্মীয়-স্বজনদের কাছে তুলে ধরতে হবে। এর ব্যত্যয় হলে পরবর্তী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ভুলে যাবে।

তিনি বলেন, ২০২০ সালে সরকার মুজিব বর্ষ পালন করতে যাচ্ছে। এ জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ২৩শ' কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রত্যেক মুক্তিযোদ্ধাই আগামী মার্চের মধ্যে আইডি কার্ড পাবেন, এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র আগামী ১০ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের কাছে বুঝে দিতে হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, জানুয়ারি মাসেই মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ করা হবে। সে জন্য ওয়েবসাইটের পুরনো তালিকা স্থগিত করা হবে। যাচাই-বাছাই করে অমুক্তিযোদ্ধাদের নাম বাতিল করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, স্বাধীনতার প্রায় ৫০ বছরের মধ্যে ৩০ বছরই ক্ষমতায় ছিল মোশতাক, জিয়া, এরশাদ, খালেদা গং। আর বঙ্গবন্ধু সাড়ে তিন বছর এবং তার কন্যা শেখ হাসিনা ১৬ বছর। কিন্তু তারা দেশের জন্য যে কাজ করেছে, তার চেয়ে শেখ হাসিনার নেতৃত্বে পাঁচ গুণ বেশি কাজ হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×