রোজ পোস্টার ছিঁড়ছে, এটাই লেভেল প্লেয়িং ফিল্ডের নমুনা: ইশরাক

  যুগান্তর রিপোর্ট ১৫ জানুয়ারি ২০২০, ১৬:২৯:৫০ | অনলাইন সংস্করণ

নির্বাচনী প্রচারে গিয়ে এক শিশুকে কোলে তুলে আদর করেন প্রকৌশলী ইশরাক। ছবি: যুগান্তর

সিটি নির্বাচনে সব প্রার্থীর জন্য সমতল ভূমি তৈরি হয়নি বলে আবারও অভিযোগ করেছে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি বলেন, সন্ত্রাসীরা অনেক জায়গায় ধানের শীষের পোস্টার লাগাতে বাধা দিচ্ছে। বিভিন্ন স্থানে লাগানো পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। প্রতিদিনই পোস্টার ছিঁড়ছে। এসব বিষয়ে নির্বাচন কমিশনে আমরা রোজ অভিযোগ করছি। কিন্তু কমিশনের দিক থেকে কোন উদ্যোগ দেখছি না। এটা লেভেল প্লেয়িং ফিল্ডের নমুনা হতে পারে না।

আজ বুধবার বেলা একটায় ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তিনি এসব কথা বলেন।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠ ছেলে আরও বলেন, প্রতিদিনেই বিভিন্ন এলাকা থেকে ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। পোস্টার লাগাতে বাঁধা দেয়া এবং কর্মীদের মারধর ও পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেয়া হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের কোনো প্রার্থীই নির্বাচনী আচরণবিধি মানছে না। এসবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেই।

হাজারীবাগে এক পথসভায় ইশরাক হোসেন বলেন, হাজারীবাগ মহানগরীর অধীন হলেও এ এলাকার মানুষ আধুনিক সুযোগ সুবিধা পাচ্ছে না। আমরা নির্বাচিত হলে আধুনিক ঢাকার সঙ্গে তাল মিলিয়ে হাজারীবাগের উন্নয়ন করব। হাজারীবাগে বিরাজমান সমস্যা দূরীকরণ, বায়ু দূষণসহ পরিবেশ উন্নয়নে সর্বোচ্চ গুরূত্ব দেয়া হবে।

গণসংযোগে বিপুল সংখক কর্মীসমর্থক এবং সাধারণ মানুষের অংশগ্রহণকে শোডাউন বলে আওয়ামী লীগ যে অভিযোগ করছে তা নাকচ করে দিয়ে তিনি বলেন, এটা শোডাউন নয়। এটি এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। এটি বিএনপির প্রতি সাধারণ মানুষের ব্যাপক সমর্থনের বহিঃপ্রকাশ।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি নেতা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত