শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০২০, ২২:১০ | অনলাইন সংস্করণ

শতভাগ ভোট পেলেও বিএনপি জয় পাবে না: মান্না
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ঢাকা সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীদের শতকরা একশ’ ভোটার ভোট দিলেও তারা জয় পাবেন না। কারণ মেশিন (ইভিএম) তাদের জিততে দেবে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সভায় জাগপার সভাপতি তাসমিয়া প্রধান, যুব জাগপার সভাপতি তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মান্না বলেন, গত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে। কিন্তু তারা জানে, এবারের সিটি নির্বাচনে তারা ভোট ডাকাতি করতে পারবে না। কারণ দেশের জনগণ জানে, মিডিয়া জানে, সারা বিশ্ব জানে যে আওয়ামী লীগ ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এজন্য এ সিটি নির্বাচনে যদি একই ভাবে ক্ষমতায় আসে তাহলে আরও বড় বদনামের মুখোমুখি হতে হবে। এ কারণে এবার তারা মেশিন (ইভিএম) আমদানি করেছে।

তিনি বলেন, প্রথম যখন ইভিএম চালুর কথা বলা হয়, তখন বলেছি এখনও বলছি। এ মেশিন তো মানুষই বানায়। মানুষ বানায় তার উপকারের জন্য। না বোঝার কি আছে। আমরা রুমে একটা ফ্যান লাগাই বাতাস পাওয়ার জন্য। আরাম পাওয়ার জন্য। তেমনি ইভিএম যেমন করে বানিয়েছে সেইভাবে কমান্ড শুনবে। আপনি যতই ধানের শীষে ভোট দেন না কেন, যদি ভেতরে কমান্ড দিয়ে রাখা হয় যে বোতামই চাপ দেয়া হোক না কেন নৌকায় ভোট পড়বে। তাহলে আপনার কিছু করার নেই। কোনো প্রমাণ নেই আপনি কোথায় ভোট দিলেন। কোনো মামলা করতে পারবেন না। প্রতিবাদও করতে পারবেন না। এতবড় জালিয়াতি এ সরকার করছে।

বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশে মান্না বলেন, আপনারা নির্বাচনে যোগ দেয়ার পরে, প্রার্থীদের নমিনেশন জমা দেয়ার পরে বলছেন এ ইভিএম মানি না। একথা কি আগে বলা যেত না? ৩ মাস, ৬ মাস আগে কি ক্যাম্পেইন করা যেত না? একথা কি বলা যেত না- ইভিএম বাতিল করেন তারপর আমরা ভোটের কথা ভাবব। আপনারা যদি মনে করেন জনগণকে ঐক্যবদ্ধ করে জয় ছিনিয়ে নিয়ে আসবেন। এটা অবাস্তব। ১০০ জনের ১০০ জনই যদি আপনাদের ভোট দেয়- তারপরও আপনারা জয় পাবেন না। কারণ মেশিন আপনাদের জিততে দেবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×