‘ভোটে বিচ্যুতি হলে সরকার হটানোর আন্দোলন’

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০২০, ২৩:৩৭:২৭ | অনলাইন সংস্করণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মধ্য বাড্ডায় হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সমর্থনে নির্বাচনী পথসভা

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি ফয়জুল করিম, শায়েখে চরমোনাই বলেন, ডিজিটাল কারচুপি করার জন্যই ইভিএম ব্যবহার করা হচ্ছে। ব্যালটে কারচুপি হলে তার নিদর্শন থাকে। কিন্তু ইভিএমে কারচুপি হলেও কোনো নিদর্শন থাকবে না। এ জন্যই সবার মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন ইভিএম ব্যবহার করছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দেশের মানুষ আর কোনো প্রহসনের নির্বাচন সহ্য করবে না। সাংবিধানিক দায়িত্ব পালন করতে ব্যর্থ হলে নির্বাচন কমিশন ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। সিটি নির্বাচনে কোনো বিচ্যুতি হলে সরকার ও সিইসি হটানোর একদফা আন্দোলন শুরু করা হবে। দেশবাসীর সঙ্গে কোনো তামাশা ও প্রতারণা মেনে নেয়া হবে না।

শুক্রবার বিকাল ৩টায় রাজধানীর মধ্য বাড্ডায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সমর্থনে নির্বাচনী পথসভায় মুফতি ফয়জুল করিম এসব কথা বলেন।

তিনি বলেন, মাওলানা মাসউদ একজন হাফেজে কোরআন। তিনি হাদিস পড়ান। বর্তমানে পিএইচডি করছেন এবং নগর উন্নয়ন নিয়েই তিনি গবেষণা করছেন। এমন একজন উচ্চ শিক্ষিত ও যোগ্য ব্যক্তিকে ভোট দেয়ার জন্য মুফতি ফয়জুল করিম নগরবাসীর প্রতি আহ্বান জানান।

মেয়রপ্রার্থী মাওলানা মাসউদ বলেন, সিটি কর্পোরেশনে প্রতি বছর একদিকে বাজেটের আকার বৃদ্ধি পাচ্ছে অন্যদিকে মশার কামড়ও বাড়ছে। দূষণের মাত্রাও বাড়ছে।

তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, আমরা দায়িত্ব পেলে ১০০ দিনের মধ্যে দৃশ্যমান নাগরিক সুবিধা নিশ্চিত করবো ইনশাল্লাহ।

নির্বাচনী পথসভায় আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আবদুল জলিল, সাবেক ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারুফ, শ্রমিক নেতা খলিলুর রহমান, শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, মুফতি শরিফুল ইসলাম প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত