নির্বাচনী প্রচারণায় সংঘর্ষ: বিএনপির বিরুদ্ধে আ’লীগের মামলা

  যুগান্তর রিপোর্ট ২৭ জানুয়ারি ২০২০, ০১:১২:৩৫ | অনলাইন সংস্করণ

রাজধানীর গোপীবাগের আরকে মিশন রোডে রোববার ঢাকা সিটি দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাকের নির্বাচনী প্রচারণায় হামলা। ছবি: যুগান্তর

রাজধানীর গোপীবাগ এলাকায় নির্বাচনী প্রচারণা চলাকালে দক্ষিণ সিটির নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং ধানের শীষের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ওয়ারী থানায় মামলা দায়ের করা হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে।

আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরের বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন ওয়ারী থানার ডিউটি অফিসার এসআই হারুনুর রশীদ।

এদিকে বিএনপির পক্ষ থেকে থানায় মামলা করতে গেলে ফিরিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এর আগে দুপুর ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে চলে আধাঘণ্টা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, সকালে মতিঝিল থেকে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন জনসংযোগ শুরু করেন। দিলকুশা-ইত্তেফাক মোড় হয়ে টিকাটুলি আসার পর সেখানে একটি নির্মাণাধীন ভবনের নীচে নৌকার প্রতীক প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থকদের সঙ্গে শুরু হয় বাকবিতণ্ডা। একপর্যায়ে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। মুহূর্তেই লাঠিসোটা নিয়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়াপাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাংচুর শুরু হয়। শোনা যায় বেশ কয়েক রাউন্ড গুলির শব্দও। ২৫ মিনিট পর পুলিশের একটি দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় গণমাধ্যমকর্মীসহ দুই দলের অন্তত ১০ জন আহত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত