আস্থা নেই, তাই ভোটার কেন্দ্রে আসছে না: ড. কামাল

  যুগান্তর রিপোর্ট ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৫:৪৬ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, নগরীর ভোটাররা এই সিটি নির্বাচনে আস্থায় নিতে পারছেন না। তাই তারা ভোট দিতে ভোটকেন্দ্রে আসছে না।

শনিবার সকালে তিনি রাজধানীর ভিকারুন্নিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন।

ড. কামাল বলেন, জনগণ ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ওপর কোনো আস্থা রাখতে পারছে না। তারা ভাবছে, এই পদ্ধতিতে ভোট দিয়ে কোনো লাভ হবে না। ভোটারদের উপস্থিতি দেখে আমি মোটেও সন্তুষ্ট নয়। সাড়ে ১০টার মধ্যে মাত্র একশ’রও কম ভোট পড়েছে।

ভোটারদের ভোট দিতে বাধা দেয়া হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, বিভিন্ন জায়গা থেকে নানা অভিযোগ আসছে, তাদেরকে ভোট দিতে বাধা দেয়া হচ্ছে। এরকম অভিযোগ আমার কাছেও আসছে।

ইভিএম জটিল পদ্ধতি উল্লেখ করে ড. কামাল বলেন, আমার ভোটার নম্বর বের করতে আধাঘণ্টা সময় লেগেছে। দিতে লেগেছে ১০ মিনিট। এটা একটা জটিল প্রক্রিয়া। আমার আধা ঘণ্টা সময় লেগেছে অন্য ভোটাররা ধৈর্য ধরে ভোট দিতে পারবে কিনা সেটাই দেখার বিষয়। আড়াই ঘণ্টার মধ্যে মাত্র একশ’রও কম ভোট পড়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সেলিমা আকবর, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, গণফোরামের কেন্দ্রীয় নেতা মোস্তাক আহমেদ।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত