ইভিএমে জালভোট দেয়ার সুযোগ ছিল না: তোফায়েল

  যুগান্তর রিপোর্ট ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:১০:৪২ | অনলাইন সংস্করণ

তোফায়েল আহমেদ। ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক তোফায়েল আহমেদ বলেছেন, আগে ভোটকেন্দ্রে জালভোট হতো। কিন্তু ইভিএমে জালভোট দেয়ার সুযোগ ছিল না। এ কারণে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

শনিবার সন্ধ্যায় বনানীতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যবেক্ষকরা বিশেষ করে ব্রিটিশ হাইকমিশনার, মার্কিন রাষ্ট্রদূতরা ঘুরে দেখেছেন। তারা সবাই বলছেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য এবং প্রতিযোগিতা পূর্ণ হয়েছে।

তিনি বলেন, এই নির্বাচনকে বিতর্কিত করা জন্য বিএনপি আগে থেকেই নানা অপপ্রচার করে আসছিল। তারা জেতার চেষ্টা না করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টায় লিপ্ত ছিল। এখন তারা বলছে, তাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এরকম কোনো ঘটনা ঘটা সম্ভব নয়। কারণ নির্বাচনী কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনী অনেক কঠোর ছিল।

তোফায়েল বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন। নির্বাচন প্রশ্নবোধক হলে আমাদেরও কৈফিয়ত দিতে হবে। নির্বাচন সুষ্ঠু করতে আমাদের নেতাকর্মীরা যেভাবে কাজ করেছে, তাদের প্রতি অভিনন্দন জানাচ্ছি।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত