ভোটের দিন হামলায় আহত সাংবা‌দিককে দেখ‌তে ঢামেকে তা‌বিথ-ইশরাক

  যুগান্তর রিপোর্ট ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৩:৪১ | অনলাইন সংস্করণ

ভোটের দিন হামলায় আহত সাংবা‌দিককে দেখ‌তে ঢামেকে তা‌বিথ-ইশরাক। ছবি: সংগৃহীত

ঢাকা সি‌টি কর্পোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সন্ত্রাসীর হামলায় আহত আগামী নিউজ ডটক‌মের সাংবা‌দিক মোস্তা‌ফিজুর রহমান সুমন‌কে দেখ‌তে হাসপাতালে গিয়েছেন বিএনপির দুই মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হো‌সেন।

মঙ্গলবার বেলা সা‌ড়ে ১১ টায় ঢাকা মেডিকেল কলেজের ১০৩ নম্বর ওয়ার্ডে ৩৩ নম্বর ওয়ার্ডে সাংবাদিক সুমন এবং যুবদল নেতা মো. সাদ্দাম হো‌সেনকে দেখতে যান তারা। ‌বিএন‌পির মেয়র প্রার্থীরা তাদের সঙ্গে কথা ব‌লেন ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

এসময় ঢাকা উত্ত‌রে বিএন‌পির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল বলেন, নির্বাচন প্রক্রিয়ার মধ্যে কারো ওপর হামলা করা কাম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীকে আগে থেকেই বলা হয়েছিল যেন সবার নিরাপত্তা নিশ্চিত করা হয়। এরকম পরিস্থিতিতেও নির্বাচন কমিশন নিশ্চুপ ছিল, এ বিষয়টি আমাদের ভাবিয়ে তোলে আহত করে এবং বিশ্বাসের জায়গা থেকে আমাদের আরও বেশি দূরে ঠেলে দেয়।

তি‌নি ব‌লেন, নির্বাচন কমিশনকে আবার স্মরণ করিয়ে দিতে চাই ক্ষমতাসীন দলের প্রার্থীদের প্রতিশ্রুতির সঙ্গে কর্মের কোন মিল ছিল না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে তারা ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে।

দ‌ক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, নির্বাচনের তিন চারদিন আগে আমাদের প্রচারে হামলা করেছিল সেখানেও তিনজন সাংবাদিক আহত হয়েছেন। নির্বাচন যেসব সংবাদিক দায়িত্ব পালন করেছিলেন তারা ভোট জালিয়াতির মুখোশ উন্মোচন করেছে বলেই তাদের ওপর ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে।

এসময় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির প্রচার সম্পাদক শহীদ উ‌দ্দিন চৌধুরী ত্র্যানী, নির্বাহী ক‌মি‌টির সদস্য নিপুন রায় চৌধুরী, বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা.‌ মোস্তা‌ফিজুর রহমান ইরান, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া ইউং সদস্য শায়রুল ক‌বির খান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত