ভোটচোরদের কারণে কথা রাখতে ব্যর্থ হয়েছি: ইশরাক

  যুগান্তর রিপোর্ট ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০৮ | অনলাইন সংস্করণ

ভোটচোরদের কারণে কথা রাখতে ব্যর্থ হয়েছি: ইশরাক

ভোটচোরদের কারণে নগরবাসীকে দেয়া কথা রাখতে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি বলেছেন, আমি নগরবাসীকে কথা দিয়েছিলাম– তাদের গণতান্ত্রিক অধিকার ভোটের অধিকার ফিরিয়ে দেব। বাসযোগ্য একটা নগরী উপহার দেব। কিন্তু শাসক শ্রেণির ভোটচুরি, ভোট কারচুপি, ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে ভোটারদের ভোট কেন্দ্র থেকে দূরে রাখাসহ নানা কারণে আমি আমার কথা রাখতে ব্যর্থ হয়েছি। তবে আগামীতে আবার নগরবাসীর ভোটাধিকার ফিরিয়ে দেয়ার জন্য মাঠে আসব।

বুধবার বেলা ১১টায় রাজধানীর গুলশান ইমানুয়েল কনভেনশন সেন্টারে বিএনপির দুই মেয়রপ্রার্থীর যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ঢাকার দুই সিটির ভোট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

ভোটের দিন শাসক শ্রেণির অন্যায় নির্দেশের কাছে মাঠপর্যায়ের আইনশৃঙ্খলা বাহিনী ও প্রিসাইডিং অফিসাররা অসহায় ছিলেন মন্তব্য করে ইশরাক বলেন, আমি দেখেছি আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রিসাইডিং অফিসারদের অনেকেই চেয়েছেন সুষ্ঠু নির্বাচন হোক। কিন্তু তারা শাসক শ্রেণির অন্যায় নির্দেশের কাছে সম্পূর্ণ অসহায় ছিলেন। তারা নিরুপায় হয়ে সরকারের অন্যায় নির্দেশ মেনে চলতে বাধ্য হয়েছেন।

সংবাদ সম্মেলনে নির্বাচনের নানা ধরনের অনিয়ম, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া, ইভিএম বিভ্রাট, কারচুপি, পুলিশি হয়রানির অভিযোগের পক্ষে সংগৃহীত তথ্য-উপাত্ত তুলে ধরছেন ইশরাক হোসেন। পাওয়ারপয়েন্টের মাধ্যমে সাংবাদিকদের সামনে সব কিছু তুলে ধরেন তিনি।

এ সময় ঢাকা উত্তরে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, বরকতউল্লাহ বুলু, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দফতরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত