‘খালেদা জিয়াকে যে কোনো প্রক্রিয়ায় মুক্ত করার চেষ্টা চলছে’

  যুগান্তর রিপোর্ট ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১১:১৭ | অনলাইন সংস্করণ

যে করেই হোক না কেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

খালেদা জিয়ার কারাবন্দির দুই বছরপূর্তি উপলক্ষে রোববার রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে তার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা বলতে চাই– জোটনেত্রীর মুক্তির জন্য সব প্রক্রিয়াতেই চেষ্টা চলছে। আমরা যে কোনো কিছুর বিনিময়ে তার মুক্তি চাই।

‘আইনি প্রক্রিয়ায় আমরা সাবেক প্রধানমন্ত্রী মুক্তির চেষ্টা করেছি। প্রশাসন চাইলেই তার সুচিকিৎসার ব্যবস্থা করতে পারে, কিন্তু করছে না। সে ব্যাপারে আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করেছি, কথা বলেছি। আইনি প্রক্রিয়ায় মুক্তি না হলে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে’-যোগ করেন নজরুল।

খালেদা জিয়াকে মুক্ত করার সব প্রক্রিয়ায় ২০ দল সম্পৃক্ত থাকবে বলেও জানান বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। তিনি বলেন, আমরা জানি, তিনি কোনো অপরাধ করেননি। কাজেই অপরাধ থেকে কোনো মুক্তি চাই না আমরা। মানবিক ও গণতান্ত্রিক আচরণ আমরা নিশ্চয়ই চাই। আর সেই আচরণ না হলে জনগণ কীভাবে প্রতিক্রিয়া দেখায় এ দৃষ্টান্ত তো সারা দুনিয়ায় আছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলাগুলো ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন– তিনি নাকি এতিমের টাকা চুরি করে খেয়েছেন। অথচ সেই দুই কোটি ৩৩ লাখ টাকা এখন প্রায় আট কোটি টাকা হয়ে গেছে। সেখান থেকে এক পয়সাও তসরুফের প্রমাণ আদালতে হয়নি। কিন্তু মিথ্যা কথা বলে বিচার বিভাগকে বিভ্রান্ত করা হয়েছে, বিচার বিভাগের ওপর চাপ সৃষ্টি করা হয়েছে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের পরিচালনায় সমাবেশে জোটের শরিক দলের নেতারা বক্তব্য দেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত