খালেদা জিয়ার প্যারোলে ‘মুক্তি’ নিয়ে যা বললেন হাছান মাহমুদ

  যুগান্তর রিপোর্ট ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৪ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার প্যারোলে ‘মুক্তি’ নিয়ে যা বললেন হাছান মাহমুদ

দুদিন ধরে রাজনৈতিক অঙ্গনে আবারও জোরালো আলোচনার বিষয় হয়ে উঠেছে বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির প্রসঙ্গটি। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য প্যারোলে মুক্তিতে রাজি তার পরিবার। তবে বিএনপি নেতারা বলছেন তারা এ বিষয়ে কিছু জানেন না। খালেদা জিয়ার পরিবার প্যারোলে মুক্তির আবেদন করলে সরকার কী করবে সেটিও বেশ আলোচিত হচ্ছে।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পত্রপত্রিকার মাধ্যমে জেনেছি– খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে প্যারোলে মুক্তি চাওয়া হচ্ছে। কিন্তু বিএনপির পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, এ বিষয়ে মির্জা ফখরুলকে জিজ্ঞেস করা হলেও তিনি কিছু বলেননি।

বৃহস্পতিবার বাংলাদেশ বেতার ভবনে বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

খালেদা জিয়ার স্বাস্থ্যঝুঁকি নেই জানিয়ে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে বিএনপি। এখন তার শারীরিক যে অবস্থা, এগুলো পুরনো স্বাস্থ্যগত সমস্যা।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে জেলখানার অন্ধকার প্রকোষ্ঠে না রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ছাড়া বছরের পর বছর তার পছন্দের গৃহপরিচারিকাকে তার সঙ্গে রাখা হয়েছে। এটি বাংলাদেশের ইতিহাসে আগে কখনও ঘটেনি।

এ সময় উপস্থিত ছিলেন তথ্যসচিব কামরুন নাহার ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×