করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: স্বাস্থ্যমন্ত্রী

  মাদারীপুর প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৮:১১ | অনলাইন সংস্করণ

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। ছবি: যুগান্তর

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাস নিয়ে যারা গুজব ছড়ায়, তারা দেশের মঙ্গল চায় না। বরং তারা দেশের ভেতর আতঙ্ক ছড়িয়ে মানুষকে বিভ্রান্তি করছে।

শুক্রবার বিকালে মাদারীপুরে ‘আচমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমান দিয়ে প্রতিদিন প্রায় ১২ হাজার যাত্রী বাংলাদেশে আসে। তাদের প্রত্যেককেই স্ক্যানারের ভেতর দিয়ে আসতে হয়।

স্ক্যানারের ভেতর ছাড়া কেউ দেশে ঢুকতে পারে না। সেই স্ক্যানার দিয়ে আমরা দেখতে পাই কারো জ্বর আছে কিনা, কেউ অসুস্থ কি না। জ্বর হলেই তাকে আলাদা করে ফেলি। এর জন্যে আমরা ভিন্ন জায়গাও তৈরি করে রেখেছি।

তিনি বলেন, আমাদের সজাগ থাকতে হবে, যাতে এদেশে কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী না আসে। যাদের আগে আনা হয়েছিল, তাদের কোনো করোনাভাইরাসের সিমটম পাওয়া যায়নি। তারা আগামীকাল (শনিবার) নিজ নিজ বাড়িতে যেতে পারবে।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আচমত আলী খান হাসপাতালের চেয়ারম্যান বেগম রোকেয়া শাজাহান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ওবাইদুর রহমান খান কালু, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত