চসিকে নৌকায় চড়তে চান আওয়ামী লীগের ২০ নেতা

  যুগান্তর রিপোর্ট ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৮ | অনলাইন সংস্করণ

চসিকে নৌকায় চড়তে চান আওয়ামী লীগের ২০ নেতা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগে মনোনয়নপ্রত্যাশীদের ছড়াছড়ি। চসিকে মেয়র পদে ২০ জন প্রার্থী নৌকায় চড়তে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অন্যদিকে পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৭৮ জন। এর মধ্যে ব্যারিস্টার তাপসের ছেড়ে দেয়া ঢাকা-১০ আসনে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ও ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ১০ মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া গাইবান্ধা-৩ আসনে ২৫ জন, বাগেরহাটের-৪ আসনে ১১, বগুড়া-১ আসনে ১৯ এবং যশোর-৬ আসনে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র ও সংসদীয় আসনে প্রার্থী চূড়ান্ত করতে শনিবার সন্ধ্যা ৭টায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা বসছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে চূড়ান্ত হবে নৌকার প্রার্থী। আওয়ামী লীগ নেতারা বলেছেন, প্রার্থীর সংখ্যা বেশি হলেও সমস্যা হবে না। যোগ্য ও জনপ্রিয় নেতারাই দলীয় মনোনয়ন পাবেন।

গত শনিবার দলীয় সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে তফসিল হওয়া তিন আসনের (গাইবান্ধা-৩, ঢাকা-১০ ও বাগেরহাট-৪) মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। পরদিন সোমবার থেকে শূন্য হওয়া অন্য দুটি আসন (যশোর-৬, বগুড়া-১) এবং চট্টগ্রাম সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল। শুক্রবার ছিল মনোনয়ন বিক্রি ও জমাদানের শেষ দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×