চসিক নির্বাচনে নাছির বাদ, নৌকার প্রার্থী রেজাউল
jugantor
চসিক নির্বাচনে নাছির বাদ, নৌকার প্রার্থী রেজাউল

  যুগান্তর রিপোর্ট  

১৫ ফেব্রুয়ারি ২০২০, ২৩:১২:১৭  |  অনলাইন সংস্করণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বর্তমান মেয়র আ জ ম নাছিরকে বাদ দিয়ে রেজাউল করিম চৌধুরীকে দলের মেয়র প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ।শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এ প্রার্থী চূড়ান্ত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এবারও মেয়র পদে লড়তে চেয়েছিলেন নাছির।সেই লক্ষ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি। এর কয়েক দিন আগেসিটি করপোরেশন থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশ করেন সদ্য সাবেক মেয়র। তাতে নিজের অনুসারী নেতাকর্মীদের উপস্থিতি দেখান তিনি।

নাছির মেয়র থাকাকালীনকয়েকটি উদ্যোগের জন্য প্রশংসিত হয়েছেন। তবে স্থানীয় রাজনীতিতে বিরোধ এবং নগরীতে জলাবদ্ধতাসহ নানা বিষয়ে সমালোচিত হন তিনি। ফলে তার জায়গায় মনোনয়ন পেলেন মুক্তিযোদ্ধা রেজাউল। তিনিচট্টগ্রামমহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। একসময় নগর ছাত্রলীগের নেতা ছিলেন তিনি।

চসিক নির্বাচনেমেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রেজাউল বলেন, আমার রাজনৈতিক জীবনের শেষপ্রান্তে এসে নেত্রী আমাকে মূল্যায়ন করেছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি কৃতজ্ঞ। চট্টগ্রামবাসীর কাছেওকৃতজ্ঞ।

চসিক নির্বাচনে নাছির বাদ, নৌকার প্রার্থী রেজাউল

 যুগান্তর রিপোর্ট 
১৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:১২ পিএম  |  অনলাইন সংস্করণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বর্তমান মেয়র আ জ ম নাছিরকে বাদ দিয়ে রেজাউল করিম চৌধুরীকে দলের মেয়র প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এ প্রার্থী চূড়ান্ত করা হয়।  

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এবারও মেয়র পদে লড়তে চেয়েছিলেন নাছির। সেই লক্ষ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি। এর কয়েক দিন আগে সিটি করপোরেশন থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশ করেন সদ্য সাবেক মেয়র। তাতে নিজের অনুসারী নেতাকর্মীদের উপস্থিতি দেখান তিনি।

নাছির মেয়র থাকাকালীন কয়েকটি উদ্যোগের জন্য প্রশংসিত হয়েছেন। তবে স্থানীয় রাজনীতিতে বিরোধ এবং নগরীতে জলাবদ্ধতাসহ নানা বিষয়ে সমালোচিত হন তিনি। ফলে তার জায়গায় মনোনয়ন পেলেন মুক্তিযোদ্ধা রেজাউল। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। একসময় নগর ছাত্রলীগের নেতা ছিলেন তিনি।

চসিক নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রেজাউল বলেন, আমার রাজনৈতিক জীবনের শেষপ্রান্তে এসে নেত্রী আমাকে মূল্যায়ন করেছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি কৃতজ্ঞ। চট্টগ্রামবাসীর কাছেও কৃতজ্ঞ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন