সিটি নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের ভূমিকা নিয়ে প্রশ্ন ইশরাকের

  যুগান্তর রিপোর্ট ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৯ | অনলাইন সংস্করণ

ইশরাক হোসেন
নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ইশরাক হোসেন। ছবি-সংগৃহীত

নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে দলটির পরাজিত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি বলেছেন, নির্বাচনের দিন কার কি ভূমিকা ছিল সেটা কারো নাম উল্লেখ করে বলার দরকার নাই। নির্বাচনের দিন ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্র থেকে কেন্দ্র ঘুরে বেড়িয়েছি। সেদিন কিছু আকাশ-পাতাল তফাৎ লক্ষ্য করেছি।

রোববার নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে আয়োজিত বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

ইশরাক বলেন, নির্বাচনের দিন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা চেষ্টা করেছিল মাঠে থাকার। কিন্তু তাদের সংগঠিতই করা হয় নাই। কেউ ঝুঁকি নিবে কেউ ঘুমিয়ে থাকবে সেটা হতে পারে না। এভাবে আমাদের সাফল্য আসবে না।

তিনি আরও বলেন, কিছু এলাকায় দেখেছি কাউন্সিলর প্রার্থীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করেছে নির্বাচনকে ছিনিয়ে আনার জন্য। আবার কিছু জায়গায় দেখেছি কাউন্সিলর প্রার্থীও নাই।

ইশরাক বলেন, নির্বাচনে অংশগ্রহণ করে আমাদের মধ্যে যে দুর্বলতা ছিল এই বিষয়গুলো নিয়ে আজকে আলোচনা হয়েছে। আমরা যাতে সামনের দিনগুলোতে আমাদের দুর্বলতাকে চিহ্নিত করে সমাধান করতে পারি।

কাউন্সিলরদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের নির্বাচনে অংশগ্রহণের মূল উদ্দেশ্য হচ্ছে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা যদি সুসংগঠিত হয়ে সামনের দিনগুলোতে আন্দোলন বেগবান না করতে পারি আমাদের প্রাণপ্রিয় নেত্রী মুক্তি খুব শিগগিরই সম্ভব হবে না।

মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৬২,৮৮২২,০৩,২৭৪৪৯,১৯১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×