ডিএসসিসি নির্বাচন বাতিল চেয়ে ইশরাকের মামলা

  যুগান্তর রিপোর্ট ০৩ মার্চ ২০২০, ১২:২৩:৪৯ | অনলাইন সংস্করণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন বাতিল চেয়ে মামলা করেছেন ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। নির্বাচন বাতিল চেয়ে পুনরায় নির্বাচন আয়োজনেরও দাবি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার ঢাকার নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে মামলা করেন ইশরাক হোসেন।

এর আগে সোমবার ডিএনসিসি নির্বাচনে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে তা বাতিল চেয়ে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির আরেক মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

ইশরাকের মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ আটজনকে।

ইশরাকের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ডিএসসিসি নির্বাচনে ব্যাপক অনিয়ম ও ভোট কারচুপি হয়েছে। আমরা এ নির্বাচন বাতিল চেয়ে নতুন নির্বাচনের জন্য মামলা করেছি।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন হয়। সেদিন ডিএনসিসি ও ডিএসসিসিতে মেয়র পদে জয়লাভ করেন নৌকার দুই প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ করে বিএনপি আগে থেকেই বাতিল করার দাবি করে আসছে।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত