আমরা করোনার চেয়ে শক্তিশালী: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০২০, ১৭:২৯:১০ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস নিয়ে গুজবে আতঙ্কিত না হয়ে এর মোকাবেলায় সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, করোনা আমাদের ভয়ঙ্কর এক শত্রু। তবে এমন শত্রু নয় যে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়ে শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এর মোকাবেলা করতে হবে।’

শনিবার ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সচেতনতা বৃদ্ধির জন্য মাস্ক ও হেক্সিসল বিতরণকালে তিনি এ সব কথা বলেন।

দেশবাসীর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলা। তাহলে আমরা দ্রুতই করোনাভাইরাস থেকে পরিত্রাণ পাব। এ জন্যই আমরা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

চিকিৎসক-নার্সরা নিরাপত্তা উপকরণ পাচ্ছেন কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী, নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে। যখন ডেঙ্গু হয়েছিল, আমাদের ডাক্তাররা তখন প্রমাণ করেছিলেন। করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিভিন্ন সামাজিক সংগঠনের হাতে মাস্ক ও হেক্সিসল তুলে দেন। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনাভাইরাস প্রতিরোধক হিসেবে মাস্ক ও হেক্সিসল বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

করোনাভাইসার নিয়ে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে এমন উদ্যোগের কথা জানিয়েছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাস মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। সবাই সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা দ্রুতই করোনাভাইরাস থেকে পরিত্রাণ পাব। এ জন্যই আমরা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এর আগেও আমরা জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে মাস্ক ও হেক্সিসল বিতরণ করেছি।

অনুষ্ঠান থেকে কয়েকটি সামাজিক সংগঠন এবং সাংবাদিকদের হাতেও মাস্ক ও হেক্সিসল তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত