খালেদা জিয়ার দণ্ড স্থগিত, বাসা থেকে চিকিৎসা নেবেন
jugantor
খালেদা জিয়ার দণ্ড স্থগিত, বাসা থেকে চিকিৎসা নেবেন

  যুগান্তর রিপোর্ট  

২৪ মার্চ ২০২০, ১৬:১২:৫১  |  অনলাইন সংস্করণ

খালেদা জিয়া
‌খালেদা জিয়া। ফাইল ছবি

মানবিক দিক বিবেচনা করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড ৬ মাস স্থগিত করা হয়েছে। দণ্ডবিধির ৪০১ ধারা মতে তার এ সাজা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

মঙ্গলবার রাজধানীতে এক জরুরি সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া মুক্তি পাবেন যেকোনো সময়ে। সাজা মওকুফকালীন সময়ে তিনি বাসায় চিকিৎসা নিতে পারবেন। তবে বিদেশে যেতে পারবেন না। 

প্রসঙ্গত, ২০১৮ সালেরে ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছর সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরই মধ্যে তার কারাজীবনের দুই বছর কেটে গেছে। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গত বছরের ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এখনও তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

খালেদা জিয়ার অসুস্থতার কথা বিবেচনায় নিয়ে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে আবেদন করেছেন তার পরিবার। এই আবেদনের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত এল।

 

খালেদা জিয়ার দণ্ড স্থগিত, বাসা থেকে চিকিৎসা নেবেন

 যুগান্তর রিপোর্ট 
২৪ মার্চ ২০২০, ০৪:১২ পিএম  |  অনলাইন সংস্করণ
খালেদা জিয়া
‌খালেদা জিয়া। ফাইল ছবি

মানবিক দিক বিবেচনা করে বিএনপির চেয়ারপারসনখালেদা জিয়ার দণ্ড ৬ মাস স্থগিত করা হয়েছে। দণ্ডবিধির ৪০১ ধারা মতে তার এ সাজাস্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার রাজধানীতে এক জরুরি সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রীবলেন, খালেদা জিয়া মুক্তি পাবেন যেকোনো সময়ে। সাজা মওকুফকালীন সময়ে তিনি বাসায় চিকিৎসা নিতে পারবেন। তবে বিদেশে যেতে পারবেন না।

প্রসঙ্গত,২০১৮ সালেরে ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছর সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরই মধ্যে তার কারাজীবনের দুই বছর কেটে গেছে। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গত বছরের ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এখনও তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

খালেদা জিয়ার অসুস্থতার কথা বিবেচনায় নিয়ে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে আবেদন করেছেন তার পরিবার।এই আবেদনের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত এল।

 

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও খবর