খালেদা জিয়ার জামিন বিলম্ব করতেই ওকালতনামা স্বাক্ষরে বাধা দিচ্ছে

  যুগান্তর রিপোর্ট ২৩ মার্চ ২০১৮, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

রুহুল কবির রিজভী
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিলম্ব করতে ওকালতনামায় স্বাক্ষর নিতে বাধা প্রদান করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক প্রেস ব্রিফিংয়ে এ দাবি করেন।

তিনি বলেন, খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর আরও চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। কারাকর্তৃপক্ষের অসহযোগিতার কারণে অনেকবার চেষ্টা করেও আইনজীবীরা ওকালতনামায় তার স্বাক্ষর নিতে পারেননি।

গত কয়েক দিনে বেশ কয়েকটি মামলার ওকালতনামায় খালেদা জিয়ার সই নিতে গিয়ে কারাকর্তৃপক্ষের অনুমতি না পেয়ে আইনজীবীরা ফিরে এসেছেন। এ জন্য এসব মামলায় আইনি পদক্ষেপ নেয়া যাচ্ছে না বলে উল্লেখ করেন রিজভী।

তিনি বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মামলায় সরকার একের পর এক হস্তক্ষেপ করে খেলা খেলছে, তা দেখে গোটা জাতি ধিক্কার জানাচ্ছে।

সরকার খালেদা জিয়াকে বন্দি রেখে এক ভয়ানক ফন্দি আঁটছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আগামী নির্বাচন নিয়ে ভোটারদের ধোঁকা দিতে, একদলীয় রাজত্ব কায়েম করতে ও জাতীয় অর্থনীতি লুটপাট করতে সেই ফন্দি করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে গুম করার পর ক্ষমতাকে প্রলম্বিত করার জন্য এখন দেশের স্বাধীনতাকে বিক্রি করতেও দ্বিধা করছে না।

প্রধানমন্ত্রীর কর্মকাণ্ডের জন্য প্রতিদিন স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্রমেই দুর্বল থেকে দুর্বলতর হচ্ছে অভিযোগ করে বিএনপির পক্ষ থেকে এর প্রতিবাদ জানান রিজভী।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল সভাপতি ও সম্পাদকসহ ১০ পদে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

রিজভীর মতে, এ বিজয় দেশের বিচারাঙ্গনে সরকারি নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদ।

সংবাদ সম্মেলনে নরসিংদীতে চাঁদা না দেয়ায় এক নববধূকে উঠিয়ে নিয়ে পৈশাচিক নির্যাতন ও চাঁদাবাজি থেকে বাঁচতে বাউফল থানার ওসির নিজ থানায় জিডি করার বিষয়ে সংবাদপত্রে প্রকাশিত খবর তুলে ধরে উদ্বেগ জানান এ বিএনপি নেতা।

এ ছাড়া রাজধানীর মিরপুর থানার ১২নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি হাজি মো. ওয়াজউদ্দিনকে ২০টি পেট্রলবোমা পাওয়ার মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে অভিযোগ করে তার মুক্তি দাবি করেন রিজভী।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter