ক্ষুধার জ্বালায় মানুষ কেন ঢাকা ছাড়ছে, প্রধানমন্ত্রীকে রিজভী

  যুগান্তর রিপোর্ট ২৪ জুন ২০২০, ১৫:৪৫:১৮ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘করোনার সময় ক্ষুধার জ্বালায় মানুষ কেন ঢাকা ছাড়ছে?’

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, করোনাভাইরাসের আঘাতে দেশে এক অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে, মানুষকে মৃত্যুচিন্তা গ্রাস করেছে। চারদিকে শুধু কর্মহীন মানুষের হাহাকার। ক্ষুধার্ত মানুষের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে।

‘এই সময়ে জনগণের অতিপ্রয়োজনীয় জিনিসের ওপর বারবার মূল্যবৃদ্ধি করছে সরকার। তাদের উদ্দেশ্যই হচ্ছে– জনগণকে ফৌত করা।’

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন যে, সব ব্যবস্থাই করা আছে, তা হলে খাবারের সন্ধানে ও ক্ষুধার জ্বালায় মানুষ সারি বেঁধে ঢাকা ছাড়ছে কেন?

রিজভী বলেন, একাধিকবার বিদ্যুৎ ও জ্বালানির দাম পরিবর্তনের সুযোগ রেখে ‘বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন’ (সংশোধন) বিল-২০২০ উত্থাপন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদমন্ত্রী নসরুল হামিদ। গত বছর ডিসেম্বরে বিলটি মন্ত্রিসভায় অনুমোদিত হয়। সংসদে অনুমোদনের জন্য উত্থাপিত এই বিলটির মাধ্যমে প্রমাণিত হলো- বর্তমান সরকার এক নিষ্ঠুর ও অবিবেচক গণদুশমন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত