সংবাদ সম্মেলনে রিজভী

সমাবেশে জনতার ঢল নামবে-এ ভয়ে অনুমতি দিচ্ছে না সরকার

প্রকাশ : ২৮ মার্চ ২০১৮, ১৩:৪৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ হলে সেখানে জনগণের ঢল নামবে। আর এ ভয় থেকেই সরকার সমাবেশের অনুমতি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং মিথ্যা ও সাজানো মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সাজা দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের প্রস্তুতি চলছে। অথচ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে এখনও এই সমাবেশের অনুমতি মেলেনি। 

তিনি বলেন, ভোটারবিহীন সরকার বিএনপি চেয়ারপারসন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও দেশের বৃহৎ রাজনৈতিক দলের প্রধান যিনি ‘গণতন্ত্রের মা’ হিসেবে জনগণের মধ্যে স্বীকৃতি পেয়েছেন, সেই দেশনেত্রী খালেদা জিয়াকে আগামী নির্বাচন থেকে মাইনাস করতে অসত্য মামলায় বন্দি করে রেখেছে। এমনকি তার জামিনে সরাসরি বিরোধিতা করছে সরকার। বর্তমান সরকার এখন মাইনাস টু নয়, মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়ন করতে মরিয়া হয়ে উঠেছে। 

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১ এপ্রিল লিফলেট বিতরণ, ৩ এপ্রিল প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন রিজভী। এ ছাড়া ৭ এপ্রিল বরিশাল এবং ১০ এপ্রিল সিলেটে সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।