রিজভীর প্রশ্ন

সভানেত্রীর পরিবর্তে প্রধানমন্ত্রী হিসেবে ভোট চাচ্ছেন কেন

  যুগান্তর রিপোর্ট ০২ এপ্রিল ২০১৮, ১৩:১৭ | অনলাইন সংস্করণ

রুহুল কবির রিজভী
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সব আইন ও নিয়মনীতি ভেঙে প্রধানমন্ত্রী নৌকার পক্ষে প্রচার চালাচ্ছেন।

তিনি বলেন, দুদিন আগে গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দুটি নির্বাচনই দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে। ফলে প্রধানমন্ত্রী বাংলাদেশের যে প্রান্তেই নৌকার পক্ষে ভোট চান না কেন তা ঘোষিত তফসিলের মধ্যে পড়ে। এটি নির্বাচন আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে রিজভী বলেন, আপনি বলেছেন- ভোট চাওয়া আপনার রাজনৈতিক অধিকার। তা হলে দলের সভানেত্রী হিসেবে ভোট না চেয়ে প্রধানমন্ত্রী হিসেবে ভোট চাচ্ছেন কেন?

তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে- সরকারি টাকা খরচ করে, সরকারি হেলিকপ্টার নিয়ে সরকারি সার্কিট হাউস ব্যবহার করে এবং গন্তব্যস্থলে সরকারি গাড়ি ব্যবহার করে, সরকারি সব প্রটোকল নিয়ে ভোট চাওয়া কোন ধরনের রাজনৈতিক অধিকার জনগণ তা জানতে চায়?

সোমবার নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাবন্দি রেখে বর্তমান ভোটারবিহীন সরকারকে দীর্ঘস্থায়ী করতে সম্পূর্ণ গায়ের জোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সভা-সমাবেশে বিএনপির বিরুদ্ধে মিথ্যাচার করছেন।

রোববার চাঁদপুরে সরকারি টাকা ব্যয়ে জনসভা করে প্রধানমন্ত্রী নৌকা প্রতীকে ভোট চাওয়ার মাধ্যমে আইনের সুস্পষ্ট লঙ্ঘন করেছেন বলেও দাবি করেন এ বিএনপি নেতা। তার অভিযোগ, নির্বাচন কমিশনের এটি দেখার দায়িত্ব হলেও তারা দীর্ঘ নিদ্রায় শায়িত রয়েছে।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, সোমবার রাজধানীসহ সারা দেশে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হবে। তিনি অভিযোগে করেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান লিফলেট বিতরণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকার বাধা দিচ্ছে।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter