ওবায়দুল কাদের

উপাচার্যের বাসভবনে হামলার সঙ্গে জড়িতরা ছাড় পাবে না

  যুগান্তর রিপোর্ট ১০ এপ্রিল ২০১৮, ১০:২৯ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে চালানো নারকীয় বর্বরতার সঙ্গে জড়িতরা কোনো অবস্থাতেই ছাড় পাবে না।

ভিডিও দেখে কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার সকালে ঢাবি উপাচার্যের বাসভবন পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উপাচার্যের বাসভবনে হামলা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এসব হামলাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

মন্ত্রী বলেন, এ হামলা একাত্তরের বর্বরতাকেও হার মানায়। একাত্তরের ২৫ মার্চ কালরাতেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ রকম হামলা হয়েছিল। কিন্তু ভিসির বাসভবন কখনও আক্রান্ত হয়নি। এমনকি স্বাধীনতার ৪৭ বছরেও এ রকম ঘটনা ঘটেনি। বেডরুমসহ সবকিছু তছনছ করা হয়েছে। বাথরুমের কমোড, আসবাবপত্র ও ভিসির পরিবারের স্বর্ণালঙ্কার পর্যন্ত লুট করা হয়েছে।

তিনি আরও বলেন, এটি যে পরিকল্পিত হামলা তা প্রমাণিত। কারণ ক্লোজড সার্কিট ক্যামেরা বিকল করে দেয়া হয়েছে। এই নারকীয় বর্বরতার সঙ্গে জড়িতদের কাউকে কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। তদন্ত চলছে। কিছুটা চিহ্নিত হয়েছে। বাকিটাও চিহ্নিত হবে। এর বিচার করতেই হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা সরকারের সঙ্গে সমঝোতা অনুয়ায়ী তাদের কর্মসূচি স্থগিত রাখবেন বলে আশা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সমঝোতা হওয়ার পরও যারা কোটা সংস্কারের দাবিতে কর্মসূচি পালন করছে, তাদের রাজনৈতিক আদর্শ খতিয়ে দেখতে হবে।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter