ভাঙা কাচে হাত কাটল ওবায়দুল কাদেরের

  যুগান্তর রিপোর্ট ১০ এপ্রিল ২০১৮, ২২:১৩ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন পরিদর্শন করে বের হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলছিলেন ওবায়দুল কাদের। হঠাৎ সাংবাদিকদের চোখে পড়ল তার ডান হাতের তর্জনীতে ব্যান্ডেজ বাঁধা।

সঙ্গে সঙ্গে প্রশ্নবাণ ছুটে গেল মন্ত্রীর দিকে। জানা গেল, ভিসির বাসভবনে এসে আহত হয়েছেন মন্ত্রী। দরজার ভাঙা গ্লাসের সঙ্গে আচমকা আঙুল লেগে কেটে রক্ত ঝরতে থাকে। তাৎক্ষণিকভাবে মন্ত্রীর আঙুলে ব্যান্ডেজ লাগিয়ে দেয়া হয়।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্যের বাসভবনে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরিস্থিতি নিজের চোখে দেখে তিনি বলেন, আন্দোলনের নামে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে তাদের ছাড় দেয়া হবে না। কোটার সঙ্গে ভিসির কোনো সম্পর্ক নেই। তারপরেও পরিস্থিতি ঘোলাটে করতে পরিকল্পিতভাবে তার বাসভবনে হামলা চালানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, একাত্তরের অপারেশন সার্চলাইটের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক হত্যাযজ্ঞ ঘটেছে। অনেক শিক্ষক-ছাত্র-কর্মচারীর রক্তে ভেসে গেছে এই বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বর। কিন্তু সেদিনও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবন আক্রান্ত হয়নি। আজ স্বাধীন বাংলাদেশে স্বাধীনতার ৪৭ বছর পর যে ঘটনা ঘটেছে। এটা একাত্তরের বর্বরতাকেও হার মানায়।

কাদের বলেন, শোয়ার কক্ষও রক্ষা পায়নি। সব তছনছ হয়ে গেছে। বাথরুমের কমোড পর্যন্ত ভেঙে ফেলা হয়েছে। ভিসি সাহেবের পরিবারের সোনার গয়না লুট হয়েছে। বাড়ির আসবাবপত্র বাড়ির বাইরে নিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। এই বাড়িতে যে দগদগে ক্ষতচিহ্ন।

এ সময় আওয়ামী লীগ নেতা এনামুল হক শামীম, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter