প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ: ওবায়দুল কাদের

  নারায়ণগঞ্জ ১৩ এপ্রিল ২০১৮, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ফাইল ফটো

কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রীর ঘোষণায় লন্ডনভিত্তিক ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে এ দেশের রাজনৈতিক একটা মতলবি মহলের ঘোলাপানিতে মাছ শিকারের অপচেষ্টা ব্যর্থ হওয়ায় তারা এখন নিদারুণভাবে হতাশ। প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে লন্ডনভিত্তিক ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় বিএনপি এখন নিদারুণভাবে হতাশায় ডুবে আছে।

ওবায়দুল কাদের বলেন, নতুন কিছু করতে হলে বিদ্যমান যে ব্যবস্থা, তা বাতিল করাই ছিল সময়োচিত পদক্ষেপ। প্রধানমন্ত্রী সঠিক সময়ে সঠিক কাজটি করেছেন। নতুন করে এ ব্যবস্থাকে বিন্যাস করতে হলে, এটি পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। এটা আমরা আগেও বলেছি। কেবিনেট সচিবের নেতৃত্বে একটা কমিটি এ বিষয় পরীক্ষা-নিরীক্ষা করবে; ন্যায়ভিত্তিক, যুক্তিভিত্তিক একটা সমাধানে আসবে।

রূপগঞ্জের ভুলতা বাণিজ্যিক এলাকায় ২৪০ কোটি টাকা ব্যয়ে দুটি ফ্লাইওভারের কাজ চলছে। ফ্লাইওভার দুটির দৈর্ঘ্য যথাক্রমে ২ দশমিক ১৩ ও ১ দশমিক শূন্য ৮৪ কিলোমিটার।

চলতি বছরের শেষে সেতু দুটির কাজ সম্পন্ন হলে আর যানজট থাকবে না বলে দাবি করেন ওবায়দুল সেতুমন্ত্রী। তিনি চালকদের সহনশীল হওয়ার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৭টি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু তা কেউ ব্যবহার করে না।

এ সময় নারায়ণগঞ্জ-২ আড়াইহাজারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ রাজনৈতিক নেতারা সঙ্গে উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×