সিলেটের সাবেক এমপিকে শোকজ বিএনপির 
jugantor
সিলেটের সাবেক এমপিকে শোকজ বিএনপির 

  যুগান্তর প্রতিবেদন  

১৬ জুন ২০২১, ১৫:৩৭:২৬  |  অনলাইন সংস্করণ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হলে সাবেক সংসদ সদস্য ও দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার করবে বিএনপি। গত মঙ্গলবার রাতে তাকে বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পাঠানো হয়েছে।

২২ মে বিএনপির স্থায়ী কমিটির সভায় বর্তমান আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে অংশ না নেওয়ার হয়। এরই অংশ হিসেবে জাতীয় সংসদের সিলেট -৩, লক্ষ্মীপুর-২, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে বিষয়ে সব ধরনের কার্যক্রম থেকে বিরত রয়েছে দলটি।

আগামী ২১জুন লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আর অন্য তিনটির নির্বাচন হবে ২৮ জুলাই।

দলের সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়ন ও উপজেলা পরিষদ এবং পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়া থেকেও বিরত রয়েছে।

বুধবার বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে গত রাতে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে। তাকে আগামী ৩ দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে এই চিঠির জবাব দিতে বলা হয়েছে।

সিলেটের সাবেক এমপিকে শোকজ বিএনপির 

 যুগান্তর প্রতিবেদন 
১৬ জুন ২০২১, ০৩:৩৭ পিএম  |  অনলাইন সংস্করণ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হলে সাবেক সংসদ সদস্য ও দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার করবে বিএনপি।  গত মঙ্গলবার রাতে তাকে বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পাঠানো হয়েছে।

২২ মে বিএনপির স্থায়ী কমিটির সভায় বর্তমান আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে অংশ না নেওয়ার হয়।  এরই অংশ হিসেবে জাতীয় সংসদের সিলেট -৩, লক্ষ্মীপুর-২, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে বিষয়ে সব ধরনের কার্যক্রম থেকে বিরত রয়েছে দলটি। 

আগামী ২১জুন লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।  আর অন্য তিনটির নির্বাচন হবে ২৮ জুলাই। 

দলের সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়ন ও উপজেলা পরিষদ এবং পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়া থেকেও বিরত রয়েছে। 

বুধবার বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে গত রাতে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।  তাকে আগামী ৩ দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে এই চিঠির জবাব দিতে বলা হয়েছে।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন