‘রায় সরকারের বিরুদ্ধে গেলেও কিছু করার নেই’

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ২৩:০০ | অনলাইন সংস্করণ

ড. হাছান মাহমুদ

আদালতের রায়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোট স্থগিতের ব্যাপারে সরকারের কিছু করার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, আদালত স্বাধীন। আদালত যে কোনো জায়গায় যে কোনো কিছুর ওপর রায় দিতে পারেন। আদালতের রায় দিয়েছেন। এক্ষেত্রে আদালতের রায় সরকারের বিরুদ্ধে গেলেও সরকারের কিছু করার নেই। রোববার বিকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পার্শ্ববর্তী নির্বাচনী অফিসে দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, এটি নিয়ে আগেও একবার মামলা হয়েছিল। সেটাতে হাইকোর্টের কিছু নির্দেশনা ছিল। মামলার প্রেক্ষাপট তুলে ধরে তিনি আরও বলেন, যতটুকু জেনেছি ছয়টি মৌজা যেটা সাভারের অংশ ছিল, সেটি গাজীপুরে ঢুকিয়ে দেয়া হয়েছে। এই ছয়টি মৌজার কারণে দুটি প্রশ্ন দেখা দিয়েছে, তারা দ্বৈত ভোটার হয়ে গেছে এবং তাদের দুই জায়গায় ট্যাক্স দিতে হবে। গাজীপুর সিটি নির্বাচনকে আওয়ামী লীগ সিরিয়াসলি নিয়েছিলো বলে উল্লেখ করেন দলটির প্রচার সম্পাদক। তিনি বলেন, এতে পূর্ণ শক্তিতে নির্বাচনী প্রচার প্রচারণায় আওয়ামী লীগ ব্যস্ত ছিল। আমরা নির্বাচনে জয়ের ব্যাপারে প্রচণ্ড আশাবাদী ছিলাম।

পার্বত্য চট্টগ্রামে সম্প্রতি এক উপজেলা চেয়ারম্যান নিহতের ঘটনার বিষয়ে সরকারের প্রতি বিএনপি নেতাদের দোষারোপের জবাবে হাছান মাহমুদ বলেন, পার্বত্য চট্টগ্রামের যে সমস্যা-এই সমস্যার সূত্রপাত ঘটিয়েছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। আর সেটিকে বন্ধ করে শান্তি ফিরিয়ে এনেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভিন্ন ইস্যুতে প্রতিনিয়ত বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেতারা সরকারের বিরুদ্ধে সারাদিন গালাগালি করে বলেন আমাদের কোনো কথা বলার অধিকার নাই। এটা ভণ্ডামি। আশা করি এই ভণ্ডামির হাত থেকে তারা নিজেকে রক্ষা করবে। কারণ জনগণের কাছে তাদের এই ভণ্ডামি ধরা পড়ে গেছে। হাছান জানান, আগামী ১৭ মে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপকমিটির পক্ষ থেকে ক্রোড়পত্রসহ টেলিভিশনে সংক্ষিপ্ত ডকুমেন্টারি প্রচার করা হবে। রোববার কমিটির বৈঠকে জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারণা করার জন্য খসড়া কৌশল নির্ধারণ করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে উপকমিটির সদস্য আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আমেনা কোহিনুর আলম, আকতার হোসেন, আবদুল আউয়াল শামীম, রাশেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter