‘খুলনা সিটিতে সর্বশক্তি নিয়ে নামবে বিএনপি’

  যুগান্তর রিপোর্ট ০৭ মে ২০১৮, ২২:০৬ | অনলাইন সংস্করণ

বিএনপি

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন আদালতে আটকে যাওয়ায় এখন খুলনায় দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্মক চেষ্টায় নামবে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধ করে দেয়া হয়েছে। খুলনায় নির্বাচনের প্রচারণা চলছে। সেখানেও ধানের শীষের পক্ষে টেউ উঠেছে। গাজীপুর যেহেতু বন্ধ, বিএনপির আরও নেতারা খুলনা যাবেন। সেখানে আরও ঢেউ উঠবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সীমানা নিয়ে আপত্তি জানিয়ে এক ইউপি চেয়ারম্যানের রিট আবেদনে হাইকোর্ট রোববার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন। বিএনপি অভিযোগ করেছে, এই নির্বাচন স্থগিতে সরকারের হাত রয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ‘গণজোয়ারে সরকার আতঙ্কে রয়েছে। কাজেই কখন আবার খুলনাও বন্ধ করে দেয়া হয় কে জানে। কারণ এই সরকার পরাজিত হতে চায় না।’

১৫ মে অনুষ্ঠেয় খুলনা সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

মঙ্গলবার খালেদা জিয়ার জামিনের শুনানি আছে উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, ‘সুপ্রিমকোর্ট যদি খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে তাহলেও অন্য মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর কারণে তিনি মুক্ত হতে পারবেন না। আর এ সরকার নানা কৌশলে তাকে জেলে আটকে রাখার চেষ্টা করতে পারে। শ্যোন অ্যারেস্টে আমরা বিএনপি চেয়াপারসনের জামিন করালাম। কিন্তু আরেকটি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখাল। সরকার চাইলে নিশ্চয় পারে।’ সরকারের পরিবর্তনে ‘শক্ত আন্দোলনের যে কোনো সিদ্ধান্ত আসতে পারে বলে জানান নজরুল ইসলাম খান।

তিনি বলেন, ‘বিএনপি শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন করছে। এর অর্থ এই নয় যে, সরকার যা খুশি তাই করবে আর আমরা সব সহ্য করব। আমাদের তৃণমূল থেকে চাপ আসছে।’

২০ দলীয় জোটের শরিক ইসলামিক পার্টির প্রয়াত সভাপতি অ্যাডভোকেট আব্দুল মবিনের স্মরণে সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আরও উপস্থিত ছিলেন ন্যাপ-ভাসানীর সভাপতি আজহারুল ইসলাম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মনজুর হোসেন ঈসা, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব শওকত আমীন, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম প্রমুখ।

ঘটনাপ্রবাহ : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter