​ আইনি প্রক্রিয়াই মুক্ত হবেন খালেদা জিয়া: মঈন খান

প্রকাশ : ০৭ মে ২০১৮, ২২:২৬ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ফটো

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। 

তিনি বলেন, মিথ্যা ও রাজনৈতিক মামলা জানা সত্ত্বেও খালেদা জিয়াকে মুক্ত করতে আইনের বিধান অনুযায়ী কাজ করে যাচ্ছে বিএনপি। আইনি প্রক্রিয়ায় মাধ্যমেই তাকে মুক্ত করে আনা হবে।

সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। 

জিয়া শিশু-কিশোর সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আয়োজক সংগঠনের সভাপতি শাহা আলম রেজা, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব শফিক, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মঈন খান বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া একটি রাজনৈতিক মিথ্যা মামলায় কারারুদ্ধ রয়েছে। এই পরিস্থিতিতেও দেশে গণতন্ত্রের ও দেশের মানুষের কল্যাণের স্বার্থে বিএনপি সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় নির্বাচনগুলোতে অংশগ্রহণ করার। কারণ দলীয় স্বার্থ বিসর্জন দিয়ে রাষ্ট্রীয় স্বার্থ রক্ষা করা। যেটা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বলেছিলেন, ‘ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ।’ বিএনপি সেই আদর্শে বিশ্বাসী হয়েই এই নির্বাচনে নিয়েছে। কিন্তু তার ফলাফল দেখুন কি হলো? সরকার যখন বুঝতে পেরেছে গণজোয়ারের এই ঢেউ আর ঠেকানো যাবে না তখন তারা বাধ্য হয়ে আইনের অছিলায় সেই নির্বাচন বন্ধ করে দিয়েছে। বাংলাদেশের মানুষ তো আর এত বোকা নয়, তারা বুঝতে পেরেছে কেন এই নির্বাচন বন্ধ হলো।’