জুনে খালেদা জিয়া মুক্তি পাবেন: ব্যারিস্টার মওদুদ

  কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ১১ মে ২০১৮, ২১:৪৭ | অনলাইন সংস্করণ

ব্যারিস্টার মওদুদ আহমদ
ব্যারিস্টার মওদুদ আহমদ (ফাইল ছবি)

জুন মাসের প্রথম সপ্তাহে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার থেকে বের হয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দিতে হবে। তিনি যখন মুক্তি পাবেন, তখন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হিসেবে বের হয়ে আসবেন।

শুক্রবার দুপুর ১২টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে মানিকপুর গ্রামে নিজ বাসভবনে সিরাজপুর ইউনিয়ন বিএনপির নবনির্বাচিত কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি সাংবাদিকদের এসব কথা বলে।

মওদুদ আহমদ বলেন, এ সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, মামলা গুম, খুন চালিয়ে যাচ্ছে। যাতে বিএনপির কর্মীরা হতাশ হয়ে পড়ে। আমার নির্বাচনী এলাকার বিএনপির নেতাকর্মীদের ওপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এজন্য নির্বাচনী এলাকায় খুব দেরিতে আসছেন বলে তিনি জানান।

তিনি বলেন, সরকারকে সমঝোতায় যেতেই হবে। আগামী নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। সরকারকে ২০১৪ সালে আদলে নির্বাচন করতে দেয়া হবে না।

নির্বাচন কমিশনের সমালোচনা করে ব্যরিস্টার মওদুদ বলেন, এ নির্বাচন কমিশন অদক্ষ, অযোগ্য। এ নির্বাচন কমিশনের কোনো মেরুদণ্ড নেই। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, উনার নির্বাচনী এলাকায় বিরোধীদলীয় নেতাকর্মীরা সভা-সমাবেশ করতে পারে না, স্বাধীনভাবে চলাচল করতে পারে না, মামলা হামলা করে দলীয় নেতাকর্মীদের এলাকাছাড়া করে রেখেছে।

তিনি বলেন, আজ আমি আমার নিজ এলাকায় এসেছি। নেতাকর্মীরা আমার সঙ্গে দেখা করতে এসেছে। পুলিশ বলছে, স্লোগান দেয়া যাবে না, মিছিল করা যাবে না, আমি এ এলাকায় ৪০ বছর ধরে রাজনীতি করে আসছি। এখন আমাদের সভা-সমাবেশ করতে দেয়া হয় না। আমি এলে নেতাকর্মীরা তো অবশ্যই আসবে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, গাজীপুরে গণজোয়ার সৃষ্টি হয়েছে। যিনি হাইকোর্টে রিট করেছেন তিনি সাভাবের শিমুলীয়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান। তার বাড়ি গাজীপুর জেলায় নয়, অন্য জেলার লোক তিনি। খুলনাতে বিএনপি আরও বেশি জনপ্রিয়, সেখানে বিএনপি প্রার্থীর ২০০ জন এজেন্টের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তাদের বাড়িতে বাড়িতে গিয়ে গ্রেফতার করা হচ্ছে ও হুমকি দেয়া হচ্ছে।

তিনি বলেন, আগামী ২-৩ মাস পর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে খালেদা জিয়ার পক্ষে সারা দেশে আরও বেশি গণজোয়ার সৃষ্টি হবে। তখন সরকারের নিয়ন্ত্রণ উঠে গেলে আওয়ামী লীগের করুণ অবস্থা দেখা যাবে। তখন পুলিশ প্রশাসন নিরপেক্ষ থাকতে বাধ্য হবে।

তিনি আরও বলেন, গত বছর সরকারের লোকজন ৭৩ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, তাদের কোনো বিচার হচ্ছে না। অথচ দুই কোটি টাকার মিথ্যা, বানোয়াট ও সাজানো মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের জেল দেয়া হয়েছে। সরকার চায় না বিএনপি নির্বাচনে আসুক, সারা দেশে ১১ লাখ বিএনপি নেতাকর্মীদের ৭৮ হাজার মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

এ সময় উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন, সিরাজপুর ইউনিয়ন বিএনপির নবনির্বাচিত সভাপতি আনোয়ার হোসেন শামীম ও সাধারণ সম্পাদক আবদুল মালেক মেম্বার, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রনেতা আতোয়ার হোসেন পাভেল প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter