‘নির্বাচনে মাইনাস করতেই কারাবন্দি খালেদা জিয়া’

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

আগামী জাতীয় নির্বাচনে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মাইনাস করতেই তাকে কারাবন্দি করা হয়েছে বলে মন্তব্য করেছে বিএনপি।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের মহাপরিকল্পনা বাস্তবায়নের জন্য দেশি-বিদেশি চক্রান্তের মাধ্যমে খালেদা জিয়াকে মাইনাস করতেই তাকে সাজানো মামলায় সাজা দিয়ে কারাবন্দি করা হয়েছে।

রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তির ওপর নির্ভর করবে আগামী জাতীয় নির্বাচন। তাকে বন্দি রেখে আগামী একদলীয় ফ্যাসিবাদী নির্বাচন করার উদ্যোগ নিলে কঠিন প্রতিরোধে তা নস্যাৎ করে দেয়া হবে।  

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার স্বজনদের দেখা করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন,  খালেদা জিয়াকে ভিত্তিহীন মামলায় অন্যায় সাজা দিয়ে কারাবন্দি রেখে তার সঙ্গে স্বজনদেরও দেখা করতে দেয়া হচ্ছে না। ১০ দিন ধরে পরিবারের কোনো সদস্য তার সঙ্গে দেখা করতে পারছেন না। পরিবারের স্বজনসহ আমরা তার শারীরিক অবস্থার কোনো খবর পাচ্ছিনা। 

রিজভী আরও বলেন, বিএনপির নেতাকর্মীসহ দেশবাসী খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে উদ্বিগ্ন।তার শারীরিক অবস্থার প্রতিদিন অবনতি হচ্ছে। তার হাঁটাচলা করতে অসুবিধা হচ্ছে। এখন তাকে পরিত্যক্ত স্যাঁতসেঁতে অস্বাস্থ্যকর ভবনে রাখায় নানা ধরনের রোগ ও সমস্যায় আক্রান্ত হচ্ছেন তিনি। 
সরকারি মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে অর্থোপেডিক্স বেড দেয়ার এবং ফিজিওথেরাপির সুপারিশ করলেও এখন পর্যন্ত সেটির কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগ করেন বিএনপির এ নেতা। 

খুলনা সিটি নির্বাচনে এখনও রাষ্ট্রীয় বাহিনীর সন্ত্রাসী তাণ্ডব চলছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, নির্বাচনী এলাকায় ভোটারদের মধ্যে এক ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও ক্ষমতাসীনদের দাপটে খুলনা মহানগর জুড়ে এখন শুধুই আতঙ্ক।